পশু দপ্তরের এবং রিলায়েন্স ফাউন্ডেশন -এর উদ্যোগে পূর্ব বর্ধমান জেলায় পশু স্বাস্থ্য চিকিৎসা শিবিরের আয়োজন

KJ Staff
KJ Staff
Health Medical Camp Reliance Foundation (Image Credit - Google)
Health Medical Camp Reliance Foundation (Image Credit - Google)

‘World Veterinary Day’ উপলক্ষে পশু দপ্তর এবং রিলায়েন্স ফাউন্ডেশন যৌথভাবে পূর্ব বর্ধমান জেলায় বিগত ২৪ শে এপ্রিল একটি পশু স্বাস্থ্য চিকিৎসা শিবিরের আয়োজন করে। এর আগেও রিলায়েন্স ফাউন্ডেশন-এর উদ্যোগে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় এই ধরণের শিবির আয়োজিত হয়েছে। বহুদিন ধরেই কৃষকদের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে চলেছে এই সংস্থাটি।

রিলায়েন্স ফাউন্ডেশন (Reliance Foundation) এবং পশু দপ্তর পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে ২৪ শে এপ্রিল World Veterinary Day উপলক্ষে পূর্ব বর্ধমান জেলার কাটোয়া দু'নম্বর ব্লকের গাজিপুর গ্রাম পঞ্চায়েতের বড়কুলগাছি গ্রামে পশু স্বাস্থ্য-চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়। মোট ৩০ জন পশুপালক এই শিবিরে অংশগ্রহণ করেছিলেন। এই পশু শিবিরে ৩৯ টি গরু এবং ৬৮ টি ছাগল, ভেড়া ১৫ টি, ১৮৮ টি হাঁস ও মুরগির ভ্যাক্সিন এবং বিভিন্ন রোগের ওষুধ পত্র বিনামূল্যে দেওয়া হল। এই শিবিরে উপস্থিত ছিলেন পশু চিকিৎসক সুবির দে মহাশয় এবং প্রাণী সেবক এবং সেবিকা।

করোনার ফলে সেই এলাকার পশুপালকরা খুবই চিন্তায় পড়েছিলেন। কারণ পশু পাখিদের অনেক রোগ দেখা দিতে শুরু করে, যার প্রতিকারের ব্যবস্থা তারা করতে পারছিলেন না। এই শিবিরে অংশগ্রহণকারী পশুপালকরা খুবই খুশি। রিলায়েন্স ফাউন্ডেশন এর থেকে উপস্থিত ছিলেন সঞ্জিত ধারা মহাশয়, তিনি পশুপালকদের কে রিলায়েন্স ফাউন্ডেশন এর টোল ফ্রি নাম্বার ১৮০০ ৪১৯ ৮৮০০ সম্পর্কে জানান এবং এই নাম্বারে সকাল ৯:৩০ থেকে সন্ধ্যে ৭.৩০ –এর মধ্যে ফোন করবেন।

আরও পড়ুন - SSY- সুকন্যা সমৃদ্ধি যোজনা, অ্যাকাউন্টে এখন আরও ৪.৭ শতাংশ পর্যন্ত বেশি সুদ

টোল ফ্রি হেল্পলাইন নম্বর ১৮০০ ৪১৯ ৮৮০০-এ ফোন করলে কৃষকরা যে কোন বিষয়ে কৃষি সংক্রান্ত সহায়তা পাবেন।  

আরও পড়ুন - PM KISAN –এর অষ্টম কিস্তি এই সকল কৃষকদের জন্য প্রথমে আসতে চলেছে, এখানে আপনার স্থিতি পরীক্ষা করুন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters