পেট্রোল ডিজেলের দাম: জেনে নিন আজকের দাম কত

Saikat Majumder
Saikat Majumder
প্রতীকি ছবি

সরকারি তেল সংস্থাগুলি আজ পেট্রোল এবং ডিজেলের দামে কোনও পরিবর্তন করেনি। আজও দাম স্থিতিশীল রয়েছে। গত কয়েক মাস ধরে দেশের বিভিন্ন রাজ্যে পেট্রোলের দাম এখনও ১০০ টাকার উপরে চলছে । দেশে তেলের দাম এখনও সাধারণ মানুষের পকেটে প্রভাব ফেলছে।

দিল্লিতে পেট্রোলের দাম ৯৫.৪১  টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা । মুম্বইতে পেট্রোলের দাম ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। কলকাতায় পেট্রোলের দাম ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম ৮৯.৭৯ টাকা প্রতি লিটার ৷ একই সময়ে, চেন্নাইতেও, পেট্রোল ১০১.৪০ টাকা প্রতি লিটার এবং ডিজেল ৯১.৪৩ টাকা।

প্রধান মহানগরগুলিতে দাম কত তা জানুন

আজ দিল্লি, কলকাতা, মুম্বই এবং চেন্নাইতে এক লিটার পেট্রোল এবং ডিজেলের দাম।

শহর

ডিজেল

পেট্রল

দিল্লী

৮৬.৬৭  

৯৫.৪১

মুম্বাই

৯৪.১৪ 

১০৯.৯৮ 

কলকাতা

৮৯.৭৯ 

১০৪.৬৭ 

চেন্নাই

৯১.৪৩

১০১.৪০


জেনে নিন আপনার শহরে পেট্রোল-ডিজেলের দাম কত

এসএমএস-এর মাধ্যমেও পেট্রোল-ডিজেলের দাম জানতে পারবেন।ইন্ডিয়ান অয়েল ওয়েবসাইটে গিয়ে, আপনাকে RSP এবং আপনার শহরের কোড পাঠাতে হবে এবং ৯২২৪৯৯২২৪৯ নম্বরে পাঠাতে হবে।প্রতিটি শহরের কোড আলাদা, যা আপনি IOCL ওয়েবসাইট থেকে পাবেন।

আরও পড়ুনঃ এই ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনি বিনামূল্যে ৫০ লিটার পর্যন্ত পেট্রোল-ডিজেল পাবেন ,কীভাবে জানেন?

প্রতিদিন সকাল ৬ টায় পেট্রোল এবং ডিজেলের দাম পরিবর্তন হয়। সকাল ৬ টা থেকে নতুন দর প্রযোজ্য হয়।পেট্রোল এবং ডিজেলের দামে আবগারি শুল্ক, ডিলার কমিশন এবং অন্যান্য জিনিস যোগ করার পরে, এর দাম নির্ধারিত হয় ।

আরও পড়ুনঃSBI ATM : প্রতি মাসে ৬০ হাজার টাকা পর্যন্ত আয়ের সুযোগ, শুধু এই কাজটি করতে হবে

এই প্যারামিটারগুলির ভিত্তিতে, তেল সংস্থাগুলি প্রতিদিন পেট্রোল এবং ডিজেলের হার নির্ধারণের কাজ করে। ডিলাররা পেট্রোল পাম্প চালাচ্ছেন। তারা কর এবং তাদের নিজস্ব মার্জিন যোগ করার পর গ্রাহকদের কাছে খুচরা মূল্যে পেট্রোল বিক্রি করে। এই খরচ পেট্রোল রেট এবং ডিজেলের হারের সাথেও যোগ করা হয়। 

Published On: 19 January 2022, 11:37 AM English Summary: Petrol Diesel Price: Find out today's price

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters