এসবিআই সেভিংস ডিপোসিটে (SBI Rates cut on SD/FD) সুদের হার হ্রাস ২.৭%

Friday, 05 June 2020 05:25 AM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে, বিশ্বজুড়ে সংকটের সৃষ্টি হয়েছে, শেয়ারবাজারগুলিও এই সময়ে তীব্র আর্থিক সংঘর্ষের সম্মুখীন হচ্ছে। এমতাবস্থায় দেশের বৃহত্তম লোণদানকারী ব্যাঙ্ক ‘স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া’ (SBI) সঞ্চয় আমানতের সুদের হার (Saving Deposit) পাঁচটি বেসিক পয়েন্ট হ্রাস করে সকল বন্ধনী জুড়ে বার্ষিক ২.৭০ শতাংশ নামিয়েছে। ব্যাংকের ওয়েবসাইট অনুযায়ী, ২০২০ সালের ৩১ শে মে থেকে সংশোধিত সুদের হার প্রযোজ্য।

সেভিংস ব্যাংকের আমানতের জন্য, ব্যাংকের দুটি স্ল্যাব রয়েছে - এক লাখ টাকা পর্যন্ত ব্যালেন্স এবং ১ লক্ষ টাকার উপরে ব্যালেন্স রয়েছে। এপ্রিল মাসে ব্যাংকটি সমস্ত স্ল্যাব জুড়ে তার সঞ্চয় অ্যাকাউন্টের আমানতের হার ২৫ বেজ পয়েন্ট (BPS) কমিয়ে ২.৭ শতাংশে নামিয়েছে।

২৭ শে মে থেকে লোণদানকারী, সমস্ত টেনার জুড়ে তার খুচরা টার্ম ডিপোজিট রেটকে ৪০ বেসড পয়েন্ট (বিপিএস) কমানো হয়েছে। এটি মে মাসে স্থায়ী আমানতের (FD) হারগুলিতে দ্বিতীয়বার হ্রাস করা হয়।

এসবিআইয়ের (SBI) ওয়েবসাইট অনুসারে, ৭ দিন থেকে ৪৫ দিনের মধ্যে সম্পূর্ণ হওয়া আমানতের জন্য লোণ প্রদানকারী সুদের হার আগের ৩.৩০ শতাংশের তুলনায় ২.৯০ শতাংশ দিচ্ছে। ব্যাঙ্কের ওয়েবসাইট অনুসারে এটি ১৮০ থেকে ২১০ দিনের জন্য FD-র ইন্টারেস্ট রেট সংশোধন করে ৪.৪০ শতাংশ করেছে, যা এর আগে ৪.৮০ শতাংশ ছিল। ৫ থেকে ১০ বছর পর্যন্ত আমানতের সুদের হার আগের তুলনায় কমিয়ে ৫.৭০ শতাংশ থেকে কমে ৫.৪০ শতাংশ করা হয়েছে।

ব্যাঙ্কটি বাল্ক আমানতের সুদের হারও (২ কোটি টাকা বা তদূর্ধ্ব) হ্রাস করেছে।

Related Link - মকুব লোণের বকেয়া (Without EMI Loan), ১.৬০ লক্ষ টাকা পর্যন্ত বকেয়াবিহীন লোণ পাবেন কৃষকরা

কিষাণ ক্রেডিট কার্ড (Kisan Credit Card) – কৃষকদের সকল সমস্যার সমাধান

English Summary: Rate cuts on Savings deposit -SBI Bank

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.