“মানুষের প্রতি অন্যায়” পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধিতে রাজ্যের দিকে আঙ্গুল মোদীর

 রুপালী দাস
রুপালী দাস
“মানুষের প্রতি অন্যায়” পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি রাজ্যের দিকে আঙ্গুল মোদীর

ফের চোখ রাঙাচ্ছে করোনা। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার ছুঁয়েছে। চতুর্থ ঢেউ আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এই অবস্থায় চতুর্থ ঢেউ এর শঙ্কায় সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী। এই বৈঠকে উঠে আসে ক্রমবর্ধমান পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধির প্রসঙ্গ। এই প্রসঙ্গে মোদী আঙ্গুল তুললেন রাজ্যগুলির দিকেই। এই বৈঠকে উপস্থিত ছিলেন মমতা লেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। বাংলায় দিন দিন পেট্রোলের মূল্যবৃদ্ধির জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর ঘাড়েই দোষ চাপালেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এদিন বাংলার সমালোচনা করে বলেন কেন্দ্রীয় সরকার শুল্ক কমানোও সত্ত্বেও রাজ্য ভ্যাট কমাইনি। রাজ্যকে বহুবার অনুরোধ করা সত্ত্বেও বেশ কিছু রাজ্য ভ্যাট কমাচ্ছেনা। পাশাপাশি তিনি বলেন রাজ্যের মানুষের প্রতি অন্যায় হচ্ছে। বিধানসভার ভোটের ফল বেরনোর পর দিন দিন বেড়েই চলেছে ডিজেল পেট্রোলের দাম। এই অবস্থায় সাধারণ মানুষ বার বার আঙ্গুল তুলেছে কেন্দ্রের দিকে। এই প্রসঙ্গে রাজ্যের ঘাড়েই দায় দিলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘দেশের আর্থিক উন্নয়নের ক্ষেত্রে কেন্দ্র-রাজ্যের সামঞ্জস্য রাখা ভীষণ জরুরি। কেন্দ্রীয় সরকার শুল্ক কমিয়েছে, কিন্তু রাজ্যগুলি শোনেনি।

আরও পড়ুনঃ  ব্যবসার ধারণা: অনলাইনে পেট্রোল ডিজেল ব্যবসা শুরু করুন

তিনি আরও বলেন গুজরাত, কর্ণাটক তাদের রাজস্ব-ক্ষেত্রে ক্ষতি করে পেট্রোল ডিজেলের মূল্য হ্রাস করেছে। বাংলা, কেরল, অন্ধ্রপ্রদেশ এই রাজ্যগুলিকে বহুবার অনুরোধ করা সত্ত্বেও ভ্যাট কমায়নি।

আরও পড়ুনঃ  একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে তিন হাজার ছুঁইছুঁই

Published On: 28 April 2022, 12:31 PM English Summary: Rising petrol and diesel prices "unfair to people"

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters