স্টুডেন্ট ইন্টার্নশিপ স্কিম, ২০২১-২২, (Student Internship Scheme, Nabard, Apply Today) বিজ্ঞপ্তি জারি নাবার্ড থেকে, আবেদন করুন এই পদ্ধতিতে

KJ Staff
KJ Staff
Nabard (Image Credit - Google)
Nabard (Image Credit - Google)

ন্যাশনাল ব্যাংক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভলপমেন্ট (NABARD) সম্প্রতি স্টুডেন্ট ইন্টার্নশিপ স্কিমের (SIS) ২০২১-২২ এর জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং যোগ্য ও আগ্রহী প্রার্থীদের নাবার্ড এসআইএস নিয়োগের জন্য ০৯ ফেব্রুয়ারী থেকে ২০ মার্চ ২০২১ পর্যন্ত আবেদন করার জন্য আমন্ত্রণ জানিয়েছে।

প্রার্থীরা সরাসরি আবেদন করতে পারবেন (Application Procedure) - 

সরকারী ওয়েবসাইট - https://nabard.org/

তথ্য অনুসারে, প্রকল্পটি এপ্রিল ৩১ শে আগস্ট ২০২১ (ওরিয়েন্টেশন -১ সপ্তাহ, তথ্য সংগ্রহ / মাঠের পরিদর্শন- ২ থেকে ৪ সপ্তাহ, খসড়া রিপোর্ট ৩ থেকে ৪ সপ্তাহ, রিপোর্ট ২-এর চূড়ান্তকরণের মধ্যে ৮-১২ সপ্তাহের জন্য বাস্তবায়িত হবে) ৩ সপ্তাহ)।

তদুপরি, নাবার্ডের সহায়ক সংস্থা ‘ন্যাবফাউন্ডেশ’ গ্রামীণ উন্নয়নের ক্ষেত্রে ভারতের শীর্ষস্থানীয় সংস্থা ন্যাশনাল ব্যাংক ফর এগ্রিকালচার অ্যান্ড পল্লী বিকাশ (ন্যাবার্ড) এর সম্পূর্ণ মালিকানাধীন একটি ধারা ৮, সংস্থা হিসাবে নিবন্ধিত রয়েছে।

অনলাইন আবেদন শুরু হয়েছে – ০৯ ই ফেব্রুয়ারী, ২০২১

অনলাইন আবেদন জমা দেওয়ার শেষ তারিখ – ০৫ ই মার্চ, ২০২১

নাবার্ড এসআইএস পোস্টের জন্য কীভাবে আবেদন করবেন?

প্রার্থীরা সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট- https://nabard.org/ থেকে আবেদন করতে পারবেন।

নাবার্ড এসআইএস –

নাবার্ড এসআইএস ২০২১-২২ বর্ষে ৭৫ টি আসন (আঞ্চলিক অফিসের জন্য ৬৫ টি আসন / টিইএস প্রধান কার্যালয়ের জন্য ১০ টি আসন) ।

নাবার্ড এসআইএস পোস্টগুলির জন্য যোগ্যতার মানদণ্ড -

কৃষি ও অনুষঙ্গী বিভাগ (ভেটেরিনারি, ফিশারি ইত্যাদি) বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে (প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর), কৃষি ব্যবসা, অর্থনীতি, নামী প্রতিষ্ঠানের বিশ্ববিদ্যালয় / বিশ্ববিদ্যালয় থেকে সামাজিক বিজ্ঞান এবং পরিচালনা বা ৫ বছরের সমন্বিত কোর্সগুলি সহ শিক্ষার্থীরা আইন এবং তাদের কোর্সের চতুর্থ বর্ষে এবং বিদেশে পড়া ভারতীয় শিক্ষার্থীরা এসআইএস ২০২১-২২ এর জন্য যোগ্য।

আরও পড়ুন - এসবিআই –তে অ্যাকাউন্ট রয়েছে আপনার? পাবেন ২ লক্ষ টাকার সুবিধা (Benefit Of Rs. 2L For SBI AC Holder)

নাবার্ড এসআইএস বেতন - 

স্টাইপেন্ড – ১৮,০০০/ - প্রতি মাসে (সর্বনিম্ন ৮ সপ্তাহ (২ মাস) থেকে সর্বোচ্চ ১২ সপ্তাহ (৩ মাস)

ফিল্ড ভিসিট অ্যালাউন্স (সমস্ত ব্যয় সহ) - সর্বোচ্চ ৩০ দিনের জন্য – ২,০০০/- প্রতিদিন (৮ NER রাজ্যের জন্য) এবং ১,৫০০ প্রতি দিন (8 টি NER রাজ্য বাদে)।

আরও পড়ুন - রিলায়েন্স ফাউন্ডেশন মনিকাকে করে তুলেছে আত্মবিশ্বাসী পশুপালক (Successful Women Farmer)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters