এসবিআই –তে অ্যাকাউন্ট রয়েছে আপনার? পাবেন ২ লক্ষ টাকার সুবিধা (Benefit Of Rs. 2L For SBI AC Holder)

Friday, 12 February 2021 10:32 PM
SBI (Image Credit - Google)

SBI (Image Credit - Google)

আপনি যদি জন ধন অ্যাকাউন্ট হোল্ডার হন, তবে আপনার জন্য এই সংবাদটি পড়া খুব গুরুত্বপূর্ণ, কারণ দেশের বৃহত্তম সরকারী ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) জন ধন অ্যাকাউন্ট হোল্ডারদের একটি খুব বড় সুবিধা সরবরাহ করছে।

কী সেই সুবিধা?

এখন আপনি এসবিআইতে জন ধন অ্যাকাউন্ট খোলার সময় লক্ষ লক্ষ টাকার সুবিধা পেতে পারেন।

এসবিআই টুইট করে এই তথ্য দিয়েছে যে, যদি আপনার জন ধন অ্যাকাউন্টটি এসবিআইতে থাকে বা আপনি এসবিআইতে একটি নতুন জন ধন অ্যাকাউন্ট খোলেন, তবে আপনি ২ লক্ষাধিক টাকারও বেশি সুবিধা উপভোগ করতে পারবেন। তবে এর জন্য আপনাকে এসবিআই রুপে জনধন কার্ড (SBI RuPay Jandhan card) -এর জন্য আবেদন করতে হবে।

আসুন আমরা আপনাকে বলি যে, প্রধানমন্ত্রী জন ধন যোজনা (PMJDY) -এর আওতায় জিরো ব্যালেন্সে ব্যাংক অ্যাকাউন্ট খোলা যেতে পারে। এর অধীনে, খোলা অ্যাকাউন্টগুলির মাধ্যমে বিভিন্ন ধরণের সুবিধা সরবরাহ করা হয়। প্রথম জিনিসটি রুপে কার্ড দেওয়া হয়, যার সাহায্যে আপনি টাকা তুলতে পারবেন, পাশাপাশি কেনাকাটাও করতে পারবেন।

এসবিআইয়ের টুইট মতে -

আপনি যদি এসবিআই রুপে জন ধন কার্ডের জন্য আবেদন করেন তবে আপনাকে ২ লক্ষ টাকা পর্যন্ত দুর্ঘটনা বীমা কভারের সুবিধা দেওয়া হবে। এর জন্য, আপনাকে ৯০ দিনের মধ্যে একবার এই কার্ডটি সোয়াইপ করতে হবে। এটি করে আপনি ২ লক্ষ টাকার দুর্ঘটনা বীমা কভার পাওয়ার অধিকারী হবেন।

জন ধন অ্যাকাউন্ট খোলার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

  • আধার কার্ড

  • পাসপোর্ট

  • ড্রাইভিং লাইসেন্স সহ কেওয়াইসি পূরণকারী প্রয়োজনীয় নথি

আরও পড়ুন - প্রধানমন্ত্রী শস্য বীমা প্রকল্পের জন্য টাকা বরাদ্দ ১৬,০০০ কোটি (Pradhan Mantri Fasal Bima Yojana)

ছোট অ্যাকাউন্ট -

আপনার কাছে উপযুক্ত ডকুমেন্ট না থাকলে আপনি একটি ছোট অ্যাকাউন্ট খুলতে পারেন। এর জন্য, আপনাকে ব্যাংক কর্মকর্তার সামনে একটি স্ব-সত্যায়িত ছবি এবং আপনার স্বাক্ষর পূরণ করতে হবে।

জন ধন অ্যাকাউন্ট খোলার বয়সসীমা -

  • ১০ বছর বা তার বেশি বয়সের যে কেউ এই অ্যাকাউন্টটি খুলতে পারেন।

জন ধন অ্যাকাউন্ট খোলার জন্য ফি -

  • এই অ্যাকাউন্টটি খোলার জন্য কোনও ফি বা চার্জ নেওয়া হবে না।

১০ হাজার টাকার ওভারড্রাফট -

বিশেষ বিষয়টি হ'ল যদি আপনি জন ধন অ্যাকাউন্ট খোলেন, তবে আপনি ওভারড্রাফ্টের মাধ্যমে আপনার অ্যাকাউন্ট থেকে ১০ হাজার টাকা পর্যন্ত অতিরিক্ত পরিমাণ অর্থ তুলতে পারবেন।

আরও পড়ুন - কৃষকদের জন্য বড় খবর! বাংলার ৭০ লক্ষ কৃষক পাবেন বকেয়া সহ পিএম কিষাণের অর্থ (PM KISAN For West Bengal Framers)

English Summary: Do you have an account with SBI? You will get a benefit of 2 lakh rupees

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.