মাছ চাষের জন্য় ঋণ নেওয়া টাকায় তৈরি হয়েছে তেলেগু ফিল্ম,মামলা দায়ের ইডির

Saikat Majumder
Saikat Majumder
প্রতীকি ছবি ।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) মাছ চাষ এবং অন্যান্য কৃষি কাজের জন্য অন্ধ্র ব্যাঙ্ক থেকে কোটি টাকা ঋণ নিয়ে তেলেগু ফিল্ম তৈরি এবং সম্পত্তি কেনার কেলেঙ্কারিতে মামলা দায়ের করেছে।

বিশাখাপত্তনমের বিশেষ আদালতে নথিভুক্ত এই মামলা অনুসারে, ভেনাস অ্যাকোয়া ফুডস লিমিটেডের এমডি নিম্মাগড্ডা রামকৃষ্ণ এবং ব্যাঙ্ক শাখার প্রাক্তন প্রধান ব্যবস্থাপক এস রামচন্দ্র রাও এবং অন্যরা জনসাধারণের কোটি কোটি টাকা কেলেঙ্কারি করেছেন। একই মামলায় বেঙ্গালুরুতে সিবিআই কর্তৃক নথিভুক্ত এফআইআরের ভিত্তিতে, ইডিও অর্থ পাচারের মামলা নথিভুক্ত করেছে এবং তদন্ত শুরু করেছে।

জানা গেছে, কোম্পানির ডিরেক্টর, তাদের আত্মীয়-স্বজনরা মৎস্য ও কৃষি কাজের নামে অন্ধ্র ব্যাঙ্ক থেকে কোটি কোটি টাকা ঋণ নিয়েছেন। তাকে সাহায্য করেন শাখার প্রধান ব্যবস্থাপক। উল্লেখিত কাজে এই টাকা কখনো ব্যয় করা হয়নি। বরং পুরনো ঋণ পরিশোধ, স্থাবর সম্পত্তি কেনা এবং তেলেগু ছবি 'আকাশমে হাড্ডু' তৈরির কাজে এসেছে। পরে কোম্পানিটিকে ৫৪.৬৪ কোটি টাকার লোকসান দেখানো হয়। ইডি-র মতে, এটি জনসাধারণের টাকা লুটপাটের মামলা।

আরও পড়ুনঃ আরও একবার পুলিৎজার সম্মানে ভূষিত হলেন দানিশ সিদ্দিকি

আরও পড়ুনঃ কৃষকদের জন্য় শুরু হচ্ছে নতুন প্রকল্প, নির্দেশিকা জারি করল রাজ্য় সরকার

Published On: 11 May 2022, 02:12 PM English Summary: Telugu film has been made with the money borrowed for fish farming, ED has filed a case

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters