আজ থেকে আবারও রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস (IMD Forecast) আবহাওয়া দফতরের

Friday, 29 May 2020 05:30 PM

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে আজ এবং কাল বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বৃহস্পতিবারও  কলকাতার কিছু অংশে এবং দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় সারাদিন আকাশ ছিল মেঘলা, কোথাও বা আংশিক মেঘলা, সাথে হালকা বৃষ্টিপাত। আবহাওয়াবিদদের তথ্য অনুযায়ী, শনিবার আবার বৃষ্টিপাত হতে চলেছে রাজ্য জুড়ে। শুধু তাই নয়, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রতি ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিমি বেগে বাতাস এবং বজ্রপাত সহ উত্তর চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ ও বীরভূমে অতি ভারী বর্ষণের সম্ভবনা রয়েছে।

সুপার সাইক্লোন আম্ফানের দ্বারা পশ্চিমবঙ্গ বিধ্বস্ত হওয়ার ঠিক এক সপ্তাহ পরে বুধবার সন্ধ্যায় ঘণ্টায় ৯০ কিমি বেগে আবারও ঝড় ও বৃষ্টিপাত হয়। আম্ফানে এবং পরবর্তী এই ঝড়ে সবথেকে বেশী ক্ষতিগ্রস্ত সুন্দরবন। ম্যানগ্রোভ অরণ্য এখন ধংসের মুখে। সেখানে সমস্ত বাঁধই প্রায় ভেঙ্গে পড়েছে। ত্রাণ পৌছয়নি অনেকের কাছে। মানুষজন রয়েছেন অভুক্ত, বাড়িঘর সকলের জলের তলায়। এমতাবস্থায় আবহাওয়া দফতর আবারও জানাল, কাল থেকে রয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভবনা। সকাল সাড়ে ৮ টা থেকে মহানগরে ২৪ ঘণ্টার মধ্যে ৪৪.৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া কাল উত্তরবঙ্গ, ডায়মন্ড ও হলদিয়াতেও ভারী বৃষ্টিপাত হয়েছে।

বৃহস্পতিবার, আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী জানা গেছে, দক্ষিণ-পূর্ব এবং সংলগ্ন পূর্ব-মধ্য আরব সাগরের উপর একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর পরিপ্রেক্ষিতেই, দক্ষিণ-পশ্চিম বর্ষার প্রভাবে ২৯ শে মে থেকে ৩০শে মে ভারতের দক্ষিণ উপদ্বীপ, কেরল সহ বিভিন্ন স্থানে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

স্বপ্নম সেন

Related Link - https://bengali.krishijagran.com/news/mango-farmers-are-devastated-due-to-super-cyclone-amphan-in-west-bengal/

https://bengali.krishijagran.com/news/cyclone-amphans-latest-update-has-begun-making-landfall-in-west-bengal/

English Summary: The Indian Meteorological Department has forecast rain across the state again from today

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.