আজ থেকেই বাড়ছে দুধের দাম, এরপর কত দিয়ে কিনতে হবে আমূলের দুধ?

Saikat Majumder
Saikat Majumder

ফের একবার দাম বাড়লো মাদার ডেয়ারি এবং আমূলের দুধের। আজ থেকে বর্ধিত এই দাম কার্যকর হল।এক বিবৃতিতে আমূল জানিয়েছে, লিটার প্রতি ২ টাকা করে বেশি দামে বিক্রি হবে আমূলের তিন ধরনের দুধ। গুজরাট, দিল্লি, কলকাতা, মুম্বাইসহ দেশের প্রায় সব অঞ্চলেই বাড়ছে দুধের দাম।

নতুন মূল্য অনুযায়ী আমূল গোল্ডের ৫০০ মিলির প্যাকেটের দাম বেড়ে হচ্ছে ৩১ টাকা। আমূল তাজার ৫০০ মিলির প্যাকেটের দাম বেড়ে হচ্ছে ২৫ টাকা, আমূল শক্তির ৫০০ মিলির প্যাকেটের দাম হবে ২৮ টাকা।গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন জানিয়েছে, আমূলের গোল্ড, শক্তি এবং তাজা দুধের ব্র্যান্ডের দাম লিটার প্রতি ২ টাকা বাড়ছে। গুজরাটের আহমেদাবাদ এবং সৌরাষ্ট্র, দিল্লি-এনসিআর, পশ্চিমবঙ্গ, মুম্বই এবং অন্যান্য যে সমস্ত বাজারে আমূল ব্র্যান্ডের দুধ বিক্রি হয়, সেখানে আগামিকাল থেকে এই নয়া দাম কার্যকর হবে।

আরও পড়ুনঃ স্বাধীনতা দিবস-2022: প্রত্যেক ভারতীয়ের জন্য একটি ঘর, কৃষকদের আয় দ্বিগুণ: প্রধানমন্ত্রী মোদি

আমূল সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে দুধের উৎপাদন ও সামগ্রিক ব্যায় বৃদ্ধির কারণেই দাম বাড়ানো হয়েছে। গত বছরের তুলনায় এবছর এখনও পর্যন্ত শুধুমাত্র গবাদি পশুর খাবারের খরচ বেড়েছে প্রায় ২০ শতাংশ। দুধের আমদানি যাতে ব্যাহত না হয় তার জন্য আমুল প্রতি ইউনিটেই কৃষকদের দাম প্রায় ৮-৯ শতাংশ বাড়িছে। সমস্ত দিক বিবেচনা করেই এবার দুধের দাম লিটার প্রতি ২ টাকা করে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন আমূল।

আরও পড়ুনঃ বাসমতি ধানে কীটনাশক ব্যবহার নিষিদ্ধ!

মাদার ডেয়ারি কিংবা আমূলের দাম বাড়লেও এখনই বেঙ্গল ডেয়ারির দাম বাড়ছে না বলেই খবর।

Published On: 17 August 2022, 11:45 AM English Summary: The price of milk to eat today, how much should I pay for Amul's milk?

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters