সেরার শিরোপা ফের রাজ্যের মুকুটে, ১০০ দিনের কাজে কর্মসংস্থানে শীর্ষে বাংলা

 রুপালী দাস
রুপালী দাস
সেরার শিরোপা ফের রাজ্যের মুকুটে, ১০০ দিনের কাজে কর্মসংস্থানে শীর্ষে বাংলা

বাংলার মুকুটে এবার এল সেরার তকমা। টোটাল পার্সনস ওয়ার্কড-অনুযায়ী দেশের মধ্যে প্রথম স্থান নিল বাংলা। ২০২১-২২ অর্থবর্ষে পশ্চিমবঙ্গে  ১০০ দিনের কাজে সবচেয়ে বেশি মানুষ কর্মসংস্থানের সঙ্গে যুক্ত হয়েছে। সংখ্যাটা ১.১ কোটি। ন্যাশনাল রুরাল এমপ্লয়মেন্ট গ্যারান্টি অ্যাক্ট, ২০০৫-এর অধীনে মানব-দিবস তৈরিতে বাংলা রয়েছে দ্বিতীয় স্থানে এবং কর্মসংস্থান যোগদানে রয়েছে প্রথম স্থানে।

চলতি অর্থবর্ষে ৩১ শে মার্চ পর্যন্ত ১০০ দিনের কাজে ৩৬,৪২,৪৮,৫৯৬ টি মানব-দিবস তৈরি করা হয়েছে। রবিবার প্রকাশিত হয় এই রিপোর্ট। শুধু মানব দিবস তৈরি নয় শ্রমিক শক্তিতেও গোটা দেশে বাংলা প্রথম স্থান অধিকার করেছে। মানরেগা প্রকল্পের অধীনে ৩১শে মার্চ পর্যন্ত মোট ১,০৭,৯৮,৪৫২ জন কর্মীকে নিযুক্ত করেছে।

আরও পড়ুনঃ  মাছের আঁশ থেকে তৈরি হবে মুক্তো, আয় হবে লক্ষাধিক, দাবি মৎস্য় বিশেষজ্ঞদের

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে এই সংবাদ সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে শ্রমিক শক্তিতে গোটা দেশে বাংলা প্রথম স্থান অধিকার করেছে। রাজ্য সরকার প্রায় ১ কোটি ১ লক্ষ মানুষকে কাজ দিয়েছে। এটাই বেঙ্গল মডেল। কেন্দ্রের অসহযোগিতা, নিন্দা সত্ত্বেও সেরার শিরোপা বাংলার মুকুটে।

আরও পড়ুনঃ  ছাগল পালন ঋণ 2022: ব্যাঙ্ক থেকে 25 লক্ষ টাকা ঋণ পাবেন! রইল বিস্তারিত

“শ্রমিক শক্তির দিক থেকে পশ্চিমবঙ্গ হল দেশের প্রথম রাজ্য এবং এই সময়ের মধ্যে মানরেগা প্রকল্পের অধীনে মোট ১,০৭,৯৮,৪৫২ জন কর্মীকে নিযুক্ত করতে পেরেছে।“ বলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী পুলক রায়।

Published On: 11 April 2022, 02:18 PM English Summary: The title of the best is again in the crown of the state, Bengal is at the top in employment in 100 days work

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters