পণ্যবাহী ট্রাক চালিয়ে পাড়ি কেরালা থেকে কাশ্মীর! নজির গড়লেন এই মহিলা

 রুপালী দাস
রুপালী দাস
পণ্যবাহী ট্রাক চালিয়ে পাড়ি কেরালা থেকে কাশ্মীর! নজির গড়লেন এই মহিলা

ইচ্ছেশক্তির জয়। মনে জোর আর সাহস থাকলে যে কোনও অসম্ভব কাজকে সম্ভব করা যায়। তারই জল জীবন্ত উদাহরণ দিলেন এই মহিলা। চল্লিশ বয়সী এক মহিলা পণ্যবাহী ট্রাক নিয়ে পাড়ি দিয়েছেন কেরালার এর্নাকুলাম থেকে কাশ্মীর। মহিলার কাজের প্রতি নিষ্ঠা, সাহস ও মানসিক জোর দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। সকলকে একপ্রকার তাক লাগিয়ে দিয়েছেন এই মহিলা ট্রাকচালিকা।

বর্তমানে সোশ্যাল মিডিয়া সকলের জীবনে অবিচ্ছেদ্য ভাবে যুক্ত। আর সেই সোশ্যাল মিডিয়ার হাত ধরেই উঠে এল এই সাহসী মহিলার জীবন কাহিনী। ইতিমধ্যেই তাঁর ট্রাক চালানোর বিভিন্ন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সেখান থেকেই জানা যায় এই মহিলার নাম জেলজা রাথেশ। এই প্রথম নয় এর আগেও দু বার পন্য বাহী ট্রাক নিয়ে পাড়ি দিয়েছেন দেশের বিভিন্ন প্রান্তে। এই যাত্রায় তাঁর সঙ্গী হিসেবে থাকেন তাঁর স্বামী এবং স্বামির এক বন্ধু। ট্রাকেই খাওয়া, থাকা, রান্না সবই ব্যবস্থা রয়েছে।

আরও পড়ুনঃ  বহু নারীর অনুপ্রেরণা হয়ে উঠেছেন আনেছা বেগম, সংসার চলে চিনা মুরগী পালনে

ছোট থেকেই এই মহিলার গাড়ি চালানোর ভীষণ সখ ছিল। কিন্তু তাঁর স্বপ্ন পূরণ হয়ে ওঠেনি। তবে বিয়ের পর স্বপ্নপুরনের জন্য শিখে নেন ড্রাইভিং। আর তারপরই শুরু স্বপ্নপুরনের যাত্রা। এরপর পণ্যবাহী ট্রাক চালানোকেই পেশা হিসেবে বেছে নেন তিনি। মহিলাটি তাঁর এই যাত্রার অভিজ্ঞতাও শেয়ার করেন সকলের সঙ্গে। তিনি জানান রাস্তায় সকলেই তাঁকে দেখেন। একজন মহিলা ট্রাক চালিকা খুব কমই দেখে দেশের জনগণ। তাই সকলে তাঁকে যখন দেখে তাঁর মনের জোর আরও বেড়ে যায়। ভবিষ্যতে দিল্লি এবং অন্যান্য জায়গাতেও ট্রাক নিয়ে যাওয়ার স্বপ্ন বুনছেন তিনি।

আরও পড়ুনঃ  জেনে নিন ভারতের প্রথম মহিলা গোয়েন্দা রজনী পণ্ডিতের অজানা কাহিনী ,হাজার হাজার জটিল মামলার সমাধান করেছেন এই গোয়েন্দা

Published On: 10 April 2022, 03:05 PM English Summary: truck travels from Kerala to Kashmir! This woman set an example

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters