(UPSSSC Lekhpal Recruitment 2020) ইউপিএসএসসি লেখপাল রিক্রুটমেন্ট ২০২০, দেখুন আবেদন পদ্ধতি

Friday, 27 November 2020 02:58 PM
Job post

Job post

উত্তরপ্রদেশ রাজ্যের লেখপাল (হিসাবরক্ষক)- স্তরে ৭৮৮২ টি পদের জন্য চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই পদগুলিতে কর্মী নিয়োগের জন্য, উত্তর প্রদেশ রেভিনিউ কাউন্সিল উত্তর প্রদেশ সাবঅর্ডিনেট সার্ভিস সিলেকশন কমিশনকে (UPSSSC) একটি প্রস্তাব পাঠিয়েছে। সূত্র অনুযায়ী, কমিশন শীঘ্রই এই পদগুলিতে কর্মী নিয়োগের জন্য একটি নোটিশ জারি করবে।

উত্তর প্রদেশে কনসোলিডেশন অ্যাকাউন্ট্যান্টের ১৩৬৪ পদে কর্মী নিয়োগের ঘোষণা করা হয় ২০১৯ সালের মার্চ মাসে, যা পরে বাতিল করা হয়। এই পদের জন্য আবেদনকারীদের পড়াশোনার যোগ্যতা নির্ধারিত ছিল দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ। আশা করা হচ্ছে যে, এবারও শিক্ষাগত যোগ্যতা একই থাকবে এবং বয়সসীমা ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত রাখা হবে, যদিও সংরক্ষিত শ্রেণিকে নিয়ম অনুসারে কিছুটা ছাড় দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি - 

কনসোলিডেশন অ্যাকাউন্ট্যান্ট পদে নিয়োগের জন্য উত্তর প্রদেশ সাবঅর্ডিনেট সার্ভিস সিলেকশন কমিশন (ইউপিএসএসএসসি) দ্বারা পরীক্ষা গ্রহণ করা হবে, নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তির পরে এর সম্পর্কে বিশদ তথ্য জানা যাবে।

পূর্বে উল্লিখিত নিয়ম অনুসারে, ইউপিএসএসএসসি লেখপাল, ২০২০ এর জন্য কনসোলিডেশন অ্যাকাউন্ট্যান্ট পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষায় মাল্টিপল চয়েস বেসড্‌ প্রশ্ন থাকবে। প্রার্থীদের ইউপিএসএসএসসি লেখপাল পেপারে লিখিত পরীক্ষা দিতে হবে, যেখানে ১০০ নম্বরের ১০০ টি প্রশ্নের উত্তর দিতে হবে। ইউপিএসএসসি লেখপাল পেপারে চারটি বিভাগ থাকবে –

  • হিন্দী
  • ম্যাথ
  • জেনারেল নরেজ
  • রুরাল ডেভেলপমেন্ট and রুরাল সোসাইটি -

অধিক তথ্যের জন্য লগ ইন করুন - http://upsssc.gov.in/

Image source - Google

Related link - (WB govt. job recruitment) সরকারী চাকরির বিজ্ঞপ্তি, অষ্টম শ্রেণী উত্তীর্ণ থেকে স্নাতক সকলেই করতে পারবেন আবেদন, দেখুন আবেদন পদ্ধতি

English Summary: UPSSSC Lekhpal Recruitment 2020, see application procedure

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.