শীতের বাজারেও সবজির দাম আগুন! সেঞ্চুরির গণ্ডি পার ঢ্যাঁড়শের

 রুপালী দাস
রুপালী দাস

শীতের বাজারেও মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ। প্রচুর সবজি সস্তায় পাওয়া গেলেও বুড়ো আঙুল দেখাচ্ছে লেডিস ফিঙ্গার অর্থাৎ ঢ্যাঁড়শ এবং পটল। কিছুদিন আগে দামের খাতায় সেঞ্চুরি হাঁকিয়েছিল ঢ্যাঁড়শ। এবার সেই কাটাও পার করল এই সবজি। আর দাম উতরাই এর পথে ঢ্যাঁড়শের সঙ্গি এবার পটল। পাশাপাশি দর বাড়াচ্ছে পেঁয়াজকলি। তবে তার সঙ্গে সস্তার তালিকায় রয়েছে বহু সবজি। শীতকালীন সবজি যেমন বাঁধাকপি, ফুলকপি, সিম, পালং শাক, পেঁপে, ইত্যাদি সবজি রয়েছে মধ্যবিত্তের আয়ত্তের মধ্যে। আর তাতেই খানিকটা স্বস্তি পাচ্ছে সাধারণ মানুষ।

আরও পড়ুনঃ কমতে চলেছে ডিম ও মাংসের দাম! মজুদদারি নিয়ে নয়া নির্দেশিকা কেন্দ্রের, জেনে নিন

আলু এবং পেঁয়াজের দামও রয়েছে হাতের নাগালের মধ্যেই। আসুন জেনে নেওয়া যাক আজ সবজির বাজারে কোন সবজির কত দর। আজ পাইকারি বাজারে পেঁয়াজ ২৭ থেকে ৩০ টাকা, কাঁচা লঙ্কা  ৩৫ টাকা থেকে ৪৫ টাকা কেজি, সীম ৩৫ টাকা থেকে ৪৫ টাকা কেজি। এদিকে পালং ২২ থেকে ৩০ টাকার মধ্যে। ফুলকপি বাঁধাকপি ১৫ থেকে ২০  টাকার মধ্যেই প্রতি পিস হিসেবে বিক্রি হচ্ছে। পাশাপাশি সবচেয়ে বেশি দর হাঁকাচ্ছে ঢ্যাঁড়শ। প্রতি কেজিতে ৮০ থেকে ৮৫ টাকা। আর আলু মিলছে কিলো প্রতি ১৫ থেকে ২০ টাকা কেজি দরে।

আরও পড়ুনঃ  ওমিক্রন: রাজ্য জারি নয়া কোভিড বিধি , রাজধানিতে নাইট কার্ফু

পাইকারি বাজারে কিছু সবজির দাম আগুন হওয়ার জন্য খুচরো বাজারেও সবজির দাম নাগালের বাইরে। ঢ্যাঁড়শ প্রতি কেজিতে ১১০ টাকা। পটল প্রতি কেজিতে  ৮০ টাকা, পালং শাক ১৫ টাকা, ফুলকপি ১৫ থেকে ২০ টাকা পিস। এবার চোখ রাখা যাক আমিষি বাজারে। আজ বাজারে মাংসের দাম। চিকেন ১৭০ থেকে ১৯০ টাকা কেজি। মটন প্রতি কেজিতে ৬৫০ থেকে ৬৯০ টাকা। পাশাপাশি রুই মাছ মিলছে ১৭০ থেকে ১৯০ টাকা কেজি দরে। অপরদিকে কাতলা মিলছে ৪০০ থেকে ৬০০ টাকা প্রতি কেজিতে।  

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters