‘সিতা অউর গীতা’ ২৫ বার দেখেছিলেন বাজপেয়িবাবু

Monday, 01 January 0001 12:00 AM

সিনেমা দেখতে খুবই ভালোবাসতেন প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ি। বিশেষ করে বলিউড নায়িকাদের মধ্যে তাঁর পছন্দ ছিল হেমা মালিনীকে। ভালো লাগা এতটাই ছিল যে তাঁর অভিনীত "সীতা অউর গীতা" ছবিটি প্রায় ২৫ বার দেখেছিলেন বাজপেয়ি।

১৯৭২ সালে মুক্তি পেয়েছিল রমেশ সিপ্পির ছবি "সীতা অউর গীতা"। ছবিতে যমজ বোনের চরিত্রে অভিনয় করেছিলেন হেমা। তাঁর বিপরীতে ছিলেন ধর্মেন্দ্র ও সঞ্জীব কুমার। ছবিটি বাজপেয়ির খুব পছন্দ হয়েছিল। আর তাই অন্তত ২৫ বার ছবিটি দেখেছিলেন তিনি।
হেমা বলেন, "যখন প্রথমবার আমার সঙ্গে বাজপেয়িজির দেখা হয় তখন তিনি আমার দিকে তাকাচ্ছিলেন না। দেখছিলাম উনি ইতস্তত বোধ করছেন। প্রথমে ব্যাপারটা বুঝতে পারিনি। তারপর বাজপেয়িজির এক ঘনিষ্ঠের কাছে বিষয়টি জানতে পারি।"

এরপর অটল বিহারী বাজপেয়ির ৮৯তম জন্মদিনের অনুষ্ঠানে গিয়েছিলেন হেমা মালিনী সেখানে প্রাক্তন প্রধানমন্ত্রীকে কবিতাও শুনিয়েছিলেন তিনি যা শুনে তাঁর চোখে জল এসে গিয়েছিল এই প্রসঙ্গে হেমা বলেন, "ওই অনুষ্ঠানে সবাই অটলজি-কে কবিতা বলে শোনাচ্ছিলেন তো আমি তখন ভাবলাম, আমিই বা বাদ যাই কেন ? তখন তাঁকে কবিতা শুনিয়ে ছিলাম যা শুনে তাঁর চোখে জল এসে গিয়েছিলবলিউড ও রাজনীতি বরাবরই একে ওপরের সাথে কোন না কোনোভাবে যুক্ত । তাই শুধু রাজনীতি বা দেশচালনাই নয়, বাজপেয়ীবাবু ছিলেন অসম্ভব প্রাণখোলা ও সিনেমাপ্রেমী মানুষ।



Krishi Jagran Bengali Magazine Subscription Subscribe Online

Download Krishi Jagran Mobile App

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.