‘সিতা অউর গীতা’ ২৫ বার দেখেছিলেন বাজপেয়িবাবু

Wednesday, 08 August 2018 01:48 PM

সিনেমা দেখতে খুবই ভালোবাসতেন প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ি। বিশেষ করে বলিউড নায়িকাদের মধ্যে তাঁর পছন্দ ছিল হেমা মালিনীকে। ভালো লাগা এতটাই ছিল যে তাঁর অভিনীত "সীতা অউর গীতা" ছবিটি প্রায় ২৫ বার দেখেছিলেন বাজপেয়ি।

১৯৭২ সালে মুক্তি পেয়েছিল রমেশ সিপ্পির ছবি "সীতা অউর গীতা"। ছবিতে যমজ বোনের চরিত্রে অভিনয় করেছিলেন হেমা। তাঁর বিপরীতে ছিলেন ধর্মেন্দ্র ও সঞ্জীব কুমার। ছবিটি বাজপেয়ির খুব পছন্দ হয়েছিল। আর তাই অন্তত ২৫ বার ছবিটি দেখেছিলেন তিনি।
হেমা বলেন, "যখন প্রথমবার আমার সঙ্গে বাজপেয়িজির দেখা হয় তখন তিনি আমার দিকে তাকাচ্ছিলেন না। দেখছিলাম উনি ইতস্তত বোধ করছেন। প্রথমে ব্যাপারটা বুঝতে পারিনি। তারপর বাজপেয়িজির এক ঘনিষ্ঠের কাছে বিষয়টি জানতে পারি।"

এরপর অটল বিহারী বাজপেয়ির ৮৯তম জন্মদিনের অনুষ্ঠানে গিয়েছিলেন হেমা মালিনী সেখানে প্রাক্তন প্রধানমন্ত্রীকে কবিতাও শুনিয়েছিলেন তিনি যা শুনে তাঁর চোখে জল এসে গিয়েছিল এই প্রসঙ্গে হেমা বলেন, "ওই অনুষ্ঠানে সবাই অটলজি-কে কবিতা বলে শোনাচ্ছিলেন তো আমি তখন ভাবলামআমিই বা বাদ যাই কেন ? তখন তাঁকে কবিতা শুনিয়ে ছিলাম যা শুনে তাঁর চোখে জল এসে গিয়েছিলবলিউড ও রাজনীতি বরাবরই একে ওপরের সাথে কোন না কোনোভাবে যুক্ত । তাই শুধু রাজনীতি বা দেশচালনাই নয়, বাজপেয়ীবাবু ছিলেন অসম্ভব প্রাণখোলা ও সিনেমাপ্রেমী মানুষ।

English Summary: bajpeyi movie

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.