CISF Recruitment 2022- উচ্চমাধ্যমিক পাশ হলেই চাকরির সুযোগ, কিভাবে আবেদন করবেন? দেখে নিন

 রুপালী দাস
রুপালী দাস

পড়াশোনা করার পর সকলেরই ইচ্ছে থাকে চাকরি করার। আর সেই চাকরি যদি হয় সরকারি তাহলে হয় সোনায় সোহাগা। তবে গত দুবছর করোনার তাণ্ডব চলায় সবচেয়ে বেশি প্রভাব পড়েছে কর্মক্ষেত্রের দিকে। সেই ভাবে কর্মী নিয়োগ হয়নি। কারণ সবক্ষেত্রেই ছিল বিধিনিষেধ। তবে আসছে নতুন বছর আর নতুন বছরে সকলের জন্য সুখবর নিয়ে এল সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF)। কর্মী নিয়োগের নয়া বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে এর তরফ থেকে।

আরও পড়ুনঃ  7ম বেতন কমিশন: সরকার আগামী বছরে বেতন ৩৪,০৬০ টাকা বৃদ্ধি করতে পারে, রইল বিস্তারিত

তবে এই চাকরির সুযোগ রয়েছে ক্রীড়া প্রেমীদের ক্ষেত্রে। ক্রীড়ার সঙ্গে যুক্ত এমন তরুন তরুণীদের এই পদে নিয়োগ করা হবে। খেলার কোটায় ২৪৯ জনকে নিয়োগ করবে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF)। জিমনাস্টিক, ভলিবল, অ্যাথলেটিক্স, বাস্কেটবল, ফুটবল, হকি, কবাডি, সুইমিং, বক্সিং, জুডো, ওয়েট লিফটিং, রেসলিং, শুটিং, তায়কন্ডো। এই সমস্ত খেলার বিভাগের সঙ্গে যারা যুক্ত তাঁদের সুযোগ দেওয়া হবে এই পদে নিয়োগের ক্ষেত্রে।

আরও পড়ুনঃ  ই-শ্রম কার্ড: প্রতি মাসে ৫০০ টাকা পেতে আজই রেজিস্ট্রেশন করুন! কিভাবে? রইল বিস্তারিত

মহিলা এবং পুরুষ সকলকেই নিয়োগ করা হবে এই পদের জন্য। মহিলাদের জন্য শুন্যপদ রয়েছে ৬৮টি, পুরুষদের জন্য ১৮১টি। এই পদের চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে উচ্চ মাধ্যমিক অথবা সমতুল কোনও বোর্ডের পরীক্ষায় পাশ । পাশাপাশি প্রয়োজন জাতীয় বা আন্তর্জাতিক কোনও খেলার  টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করে পদকলাভ।

বাকি যা যা প্রয়োজন সেই জন্য প্রার্থীদের  https://cisfrectt.in এই ওয়েবসাইট একবার দেখে নিতে হবে। এই পদের জন্য আবেদন ফি ১০০ টাকা দিতে হবে। এই টাকা প্রার্থীদের পোস্টাল অর্ডার অথবা স্টেট ব্যাঙ্কের ডিমান্ড নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে  ৩১ মার্চ, ২০২২-এর বিকেল ৫টার মধ্যে। ইচ্ছুকদের বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে।

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters