মাত্র ৩০ মিনিট চার্জেই অনেক দূর চলবে হিরো কোম্পানির নতুন এই গাড়ি, বাঁচবে টাকা সাথে দূষণ মুক্ত পরিবেশও

Saturday, 05 September 2020 08:28 PM

হিরো কোম্পানি বাজারে আনতে চলেছে তাদের বৈদ্যুতিন স্কুটারের একটি নতুন মডেল। যদিও এর আগেও সংস্থাটির ইলেকট্রনিক স্কুটারের কয়েকটি মডেল বাজারে ছিল এবং এগুলির দাম শুরু ৩৯,৯০০ টাকা থেকে। ৭৯,৯৯০ টাকা পর্যন্ত এর ভ্যারিয়েশন রয়েছে। তবে এবারে তারা আনতে চলেছে এমন একটি বৈদ্যুতিন স্কুটার, যা মাত্র ৩০ মিনিট চার্জ দিলেও চলবে অনেক রাস্তা, অর্থাৎ ব্যয় হবে খুব কম।

এই উদ্ভাবনী ধারণা সম্পর্কে বলতে গিয়ে হিরো ইলেকট্রিকের প্রধান নির্বাহী কর্মকর্তা সোহিন্দার গিল জানিয়েছেন যে, সংস্থাটি তাদের গ্রাহকদের কিছু ফিডব্যাক পেয়েছে, বিশেষত যারা পেট্রোল বাইক থেকে হিরো ই-বাইকে স্যুইচ করেছেন, তারা প্রাথমিকভাবে কিছুটা সংশয়ী ছিলেন, কিন্তু শীঘ্রই তারা হিরো ই-বাইকের স্বাচ্ছন্দ্য এবং সুবিধা অনুভব করেছেন। তিনি আরও বলেন যে, গ্রাহকরা পেট্রোলের প্রতিদিনের ব্যয়, বাইকগুলির রক্ষণাবেক্ষণের ব্যয় বৃদ্ধি নিয়ে উদ্বেগ থেকে মুক্তি পেয়েছেন।  

তিনি আরও বলেছেন যে, পোর্টেবল ব্যাটারির হোম চার্জিং সুবিধা যেকোন পরিসীমা উদ্বেগ দূর করে এবং তাদের প্রতিদিনের যাতায়াতে হিরো ই-বাইক ব্যবহারকারীদের সামাজিক দূরত্ব বজায় রাখতে সহায়তা করে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও হিরো ইলেকট্রিক এর তরফ থেকে একটি নতুন উচ্চগতির বৈদ্যুতিক স্কুটার প্রচলন করা হয় বাজারে। সেই স্কুটারের নাম দেওয়া হয় হিরো ২৯ ইলেকট্রিক স্কুটার এবং এর গতিবেগ ছিল ঘণ্টায় ৫৫ কিলোমিটার। তবে এবার যে বৈদ্যুতিন স্কুটারটি আসতে চলেছে কোম্পানির বক্তব্য অনুযায়ী, আধ ঘন্টা একবার ফুল চার্জ দিলেই অনেক দূর যেতে পারবে এই গাড়ি।

সবচেয়ে বড় কথা বৈদ্যুতিন গাড়ির একটি বড় সুবিধা হল তা পরিবেশে কোন দূষণ সৃষ্টি করে না। অর্থাৎ আমাদের পরিবেশের দূষণ মুক্ত রাখতে সহায়তা করে। 

(Best mileage bikes) কম তেলে, বেশি মাইলেজ দেবে এই বাইকগুলি – দেখে নিন বাইকের তালিকা

(Cheapest bike) দেশের সবচেয়ে সস্তা বাইক, মাত্র ৭-১০ টাকা খরচে আপনিও আজই নিয়ে আসুন এই গাড়ি

English Summary: Hero's new car will go a long way with just a charge of 30 minute, saving money with pollution free environment.

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.