(Cheapest bike) দেশের সবচেয়ে সস্তা বাইক, মাত্র ৭-১০ টাকা খরচে আপনিও আজই নিয়ে আসুন এই গাড়ি

KJ Staff
KJ Staff

ভারতে বৈদ্যুতিক যানবাহনের ক্রমবর্ধমান জনপ্রিয়তা সুপরিচিত। বিশেষ করে এই করোনা অতিমারীকালে জনসাধারণ সুরক্ষার জন্য গণপরিবহন মাধ্যম এরিয়ে নিজের গাড়ি/বাইককেই স্বাভাবিকভাবেই বেশী সুরক্ষিত মনে করছেন। কিন্তু খরচটাও হওয়া চাই পকেট সাশ্রয়ী। হায়দ্রাবাদ ভিত্তিক বৈদ্যুতিক যানবাহন স্টার্ট-আপ সংস্থা অটোমোবাইল প্রাইভেট লিমিটেড একটি বৈদ্যুতিক বাইক Atum 1.0 প্রচলন করেছে। যা বর্তমানে অন্যান্য বাইকের দামের তুলনায় উল্লেখযোগ্য পরিমাণে কম। এই বাইকের দাম রাখা হয়েছে মাত্র ৫০,০০০ টাকা। বিশেষ সুবিধা হল এই গাড়ি চালানোর জন্য আলাদা করে কোনো ড্রাইভিং লাইসেন্সের প্রয়োজন পড়বে না। লিথিয়াম আয়ন ব্যাটারি যুক্ত এই বাইকটি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে ৪ ঘন্টা। একবার সম্পূর্ণ চার্জ দেওয়ার পর বাইকটি ১০০ কিলোমিটার অব্দি যেতে সক্ষম এবং এই ১০০ কিলোমিটার যেতে খরচ হবে মাত্র ৭ থেকে ১০ টাকা।

মাত্র ১০ টাকায় চলবে এই বাইক -

হ্যাঁ, শুনতে অবিশ্বাস্য মনে হলেও মাত্র ১০ টাকাতেই চলবে এই গাড়ি। নতুন এই বাইকটির গতিবেগ ঘন্টায় ২৫ কিলোমিটার। আর চলবে মাত্র ১০ টাকায়। কিন্তু এত কম খরচে কিভাবে চলবে? আসলে এটি একটি বৈদ্যুতিন বাইক। মাত্র ৪ ঘন্টা ফুল চার্জ দিলেই ১০০ কিমি. পর্যন্ত চলতে সক্ষম এই গাড়ি। আর ৪ ঘন্টা চার্জে বিদ্যুত ব্যয় হবে মাত্র ১ ইউনিট এবং এক ইউনিট বিদ্যুতের আনুমানিক খরচ ১০ টাকা। তাই এই দশ টাকা খরচ করলেই ১০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারবেন আপনি।

বাইকটি দেখতে অনেকটা সাইকেলের মতো, তবে এটির ব্যাটারির ওজন মাত্র ৬ কেজি। সুতরাং, গাড়িটির ওজন কম হওয়ায় যে কেউ এই গাড়িটি চালাতে পারবেন। থ্রি পিন সকেট- এর চার্জার, সঙ্গে একটি এলইডি লাইট এবং অত্যাধুনিক টায়ার – সকল দিন থেকেই মানুষের নজর কাড়ছে এই গাড়ি।

বাইকটির মূল্য –

এই বাইকটির মূল্য মাত্র ৫০ হাজার টাকা। অর্থাৎ এক কথায় সাধ্যের মধ্যেই পাওয়া যাবে এই নতুন বাইক টি।

সংস্থাটি বর্তমানে বার্ষিক ১৫,০০০ বাইক উত্পাদন করে:

বৈদ্যুতিক বাইক তৈরির এই স্টার্টআপ সংস্থাটি তেলঙ্গানায় অবস্থিত গ্রিনফিল্ড উত্পাদন সুবিধার অধীনে বার্ষিক ১৫,০০০ বাইক উত্পাদন করে। তবে চাহিদা বৃদ্ধি পেলে, এই সংস্থাটি ২৫,০০০ পর্যন্ত বাইক উত্পাদন করতে সক্ষম।

(Best mileage bikes) কম তেলে, বেশি মাইলেজ দেবে এই বাইকগুলি – দেখে নিন বাইকের তালিকা

(Tata motor car) মাত্র ৫,৫৫৫ টাকায় বাড়িতে নিয়ে আসুন টাটা কোম্পানির ব্র্যান্ড নিউ গাড়ি

(Car with warranty for less than 3 lakhs) মাত্র ৩ লাখেরও নীচে পাবেন ওয়ারেন্টি সহ মারুতির এই গাড়ি

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters