রাতারাতি রদবদল! বড় পরিবর্তন Jio-র ১ টাকার রিচার্জ প্ল্যানে

 রুপালী দাস
রুপালী দাস

টেলিকম বাজারে পরিবর্তনের ঝড় নিয়ে আসে জিও। এক ধাক্কায় সকল সংস্থাকে পেছনে ফেলে এক নম্বরে নিজের জায়গা করে নিয়েছে এই সংস্থা। বর্তমানে ১১৪ কোটি গ্রাহক নিয়ে এগিয়ে চলছে জিও। প্রতিদিন নিত্য নতুন প্ল্যান নিয়ে গ্রাহকদের সামনে হাজির হচ্ছে এই সংস্থা। তবে সম্প্রতি জিওর একটি সিদ্ধান্ত গ্রাহকদের মধ্যে আনল চরম বিভ্রান্তি। আর সেই নিয়েই জিওর গ্রাহকরা হল দিশেহারা।

আরও পড়ুনঃ কম খরচে, বেশি লাভ, এটাই প্রাকৃতিক চাষ, দেশের ৮০ শতাংশ কৃষক উপকৃত হবেনঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আসলে গতকাল সকল গ্রাহকদের চমকে দিয়ে এক নয়া রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হয় এই সংস্থা। যা দেখে রীতিমত চমকে যায় গ্রাহকরা এবং অন্যান্য সংস্থা গুলিও। জিওর নতুন এই প্ল্যান ছিল ১ টাকার। যারা তাঁদের প্ল্যানে প্রাপ্ত ডেটা খরচ করে ফেলে এবং অতিরিক্ত ডেটার প্রয়োজন হয় তাঁদের জন্য এটি ছিল সুবর্ণ সুযোগ। মাত্র ১ টাকার বিনিময়ে মিলত ১০০ এমবি ডেটা এবং সঙ্গে ৩০ দিনের বৈধতা। অর্থাৎ ১০ টাকা রিচার্জ করলেই পাওয়া যাবে ১জিবি ডেটা তাও আবার ১ মাসের জন্য। তবে সংস্থার তরফ থেকে বলে দেওয়া হয় এই প্ল্যানের সুবিধা শুধু মাত্র যারা মাই জিও অ্যাপ ব্যবহার করবে তারাই পাবে।

কিন্তু রাত পেরোতেই বড় রদ বদল জিওর। প্ল্যানের সব কিছু বদলে ফেলল এই সংস্থা। ১ টাকায় রিচার্জ প্ল্যান থাকছে কিন্তু তাতে ডেটা মিলবে মাত্র ১০ এমবি। এমনকি বৈধতা মাত্র ১ দিনের। আর এই প্ল্যান এর সুবিধা পাওয়ার জন্য গ্রাহককে মাই জিও অ্যাপ ব্যবহার করতে হবে। কারন জিওর অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই প্ল্যানের রিচার্জ করা যাচ্ছেনা।

আরও পড়ুনঃ  বাংলার মাথায় নয়া পালক! ইউনেসকোর স্বীকৃতি লাভ কলকাতার দুর্গাপুজোর

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters