বিয়ের আগের রূপচর্চা

Thursday, 06 December 2018 05:47 PM

পুজো-পার্বণ শেষে অবশেষে বিয়ের সিজিন দোরগোড়ায়। প্রতিটি মেয়েই চায় নিজের বিয়ের দিনটিতে অনন্যা হয়ে উঠতে, আর সুন্দর হওয়ার প্রথম শর্ত হল সুন্দর স্কিন এর অধিকারিণী হওয়া। ভালো জীবনযাত্রা ও পরিপূর্ণ ত্বকচর্চার মাধ্যমেই তা একমাত্র সম্ভব। অস্বাভাবিক জীবনযাত্রা আমাদের ত্বকে প্রভাব ফেলে, অতিরিক্ত মানসিক ছাপ, খারাপ খাদ্যাভ্যাস আমাদের ত্বককে করে দেয় নিষ্প্রাণ। আসুন জেনে নিই বিয়ের আগে সুস্থ ও সুন্দর ত্বক পাওয়ার কিছু উপায়।

শুষ্ক ত্বকের জন্য-

একটি ঘরোয়া প্যাক তৈরি করে লাগাতে হবে; মধু, দুধ ও ওটমিলের গুঁড়ো একসাথে মিশিয়ে পেস্ট বানাতে হবে, এবার এটা মুখে লাগিয়ে ১০ মিনিট রেখে ভালো করে ঘষে ধুয়ে ফেলতে হবে। সপ্তাহে এটি ২ বার করলেই পাওয়া যাবে স্বছ উজ্জ্বল ত্বক।

তৈলাক্ত ত্বকের জন্য –

ভালো করে মুখ পরিষ্কার করা এই ধরনের ত্বকের জন্য খুব বেশি দরকার। কোনভাবেই মুখ তেলতেলে বা নোংরা রাখা চলবে না। তবে অয়েলি স্কিন এও ময়েস্টোরাইজিং দরকার, তাই প্রতিদিন রাতে অয়েলফ্রি কোন হালকা লোশন্‌ এর সাথে দু- ফোঁটা টি-ট্রি এসেন্সিয়াল অয়েল মিশিয়ে মুখে মাখলে যাবতীয় স্কিন প্রবলেম দূর হবে।

এছাড়া ৮ ঘন্টার পরিপূর্ণ ঘুম ও সুস্থ জীবনযাপন, হেলথি খাবার দাবার ও প্রপার এক্সেরসাইজ করলে বিয়ের আগে সুন্দর হয়ে উঠতে আপনাকে কেউ আটকাতে পারবেনা।

- Sushmita Kundu(sushmita@krishijagran.com)



Krishi Jagran Bengali Magazine Subscription Subscribe Online

Download Krishi Jagran Mobile App

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.