(Unique business idea) অভিনব ব্যবসায়িক ধারণা, পুজোর মরসুমে অধিক উপার্জনের লক্ষ্যে শুরু করুন এই ব্যবসা

Saturday, 17 October 2020 11:46 AM
Unique business idea

Unique business idea

আপনি যদি নতুন ব্যবসা করার কথা ভাবছেন এবং অল্প সময়ের মধ্যে আরও বেশি অর্থ উপার্জন করতে চান, তবে এই সময়টি পুরোপুরি উপযুক্ত, কারণ উত্সবের মরসুম আগত। এ জাতীয় পরিস্থিতিতে একটি ব্যবসা শুরু করা আপনার পক্ষে খুব উপকারী হতে পারে। কিছু দিনের মধ্যে দীপাবলির উত্সবও চলে আসছে। আপনি যদি এই দীপাবলীতে কম সময়ে আরও বেশি অর্থ উপার্জন করতে চান তবে আমরা আপনার জন্য কিছু ব্যবসায়িক ধারণা নিয়ে এসেছি। আপনি সহজেই কম অর্থ দিয়ে এই ব্যবসা শুরু করতে পারেন এবং লক্ষ লক্ষ টাকা মুনাফা অর্জন করতে পারেন।

বাজি বিক্রির ব্যবসা -                                                         

দীপাবলি বিজনেস আইডিয়া সম্পর্কে কথা বললে আপনি এই দীপাবলিতে ক্র্যাকার বিক্রি করে লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন। যদিও দিল্লি সুপ্রিম কোর্ট দীপাবলি উপলক্ষে শব্দ বাজি বিক্রি নিষিদ্ধ করেছে, এমন পরিস্থিতিতে  বাজির ব্যবসা আপনাকে ভাল লাভ দিতে পারে।

এই ব্যবসা যদি আপনি করেন তবে আপনাকে আপনার রাজ্য পুলিশের কাছ থেকে একটি অস্থায়ী লাইসেন্স নিতে হবে। এই লাইসেন্স ফর্মটি পুলিশ ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। এটি জেলা প্রশাসক জারি করেছেন।

আলংকারিক আলোর ব্যবসা -

আর কিছুদিনের মধ্যেই আসছে দীপাবলি উত্সব। এই উৎসব উপলক্ষ্যে আলোকসজ্জার সামগ্রীগুলিও খুব ভাল বিক্রি হয়। আপনি কেবল ১০ হাজার টাকা ব্যয়ে সহজেই এই ব্যবসা শুরু করতে পারেন। আপনি কলকাতার সদর বাজারের পাইকারি ব্যবসায়ীদের কাছ থেকে আলোকসজ্জা কিনে ব্যবসা শুরু করতে পারেন। এর উপর, খুচরা বিক্রেতা ২৫ থেকে ৩০ শতাংশের একটি মার্জিন পায়। সুতরাং, এই ব্যবসা আপনাকে দীপাবলিতে ভাল লাভ দিতে পারে।

Image source - Google

Related link - (Business idea, 2020) শুরু করুন দেশীয় ব্যবসা আর উপার্জন করুন লক্ষাধিক

English Summary: Unique business idea, start this business with the aim of earning more in Pujo season

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.