(Business idea, 2020) শুরু করুন দেশীয় ব্যবসা আর উপার্জন করুন লক্ষাধিক

Saturday, 10 October 2020 08:32 AM
Business idea

Business idea

দেশকে স্বাবলম্বী করার বিষয়ে সরকার চেষ্টা করে চলেছে। এখন বেশিরভাগ মানুষও দেশীয় পণ্যগুলির দিকে এগিয়ে চলেছে। আপনিও যদি কোনও নতুন ব্যবসা করার কথা ভাবছেন তবে আপনি দেশীয় পণ্যের ব্যবসা শুরু করতে পারেন। এইভাবে আপনি এবং দেশ উভয়ই স্বাবলম্বী হতে সক্ষম হবে। আপনি যদি দেশীয় ব্যবসা করতে চান তবে আমরা আপনাকে ২ টি দেশীয় বিজনেস আইডিয়া বলব। এই ব্যবসাগুলি শুরু করে আপনি লক্ষ লক্ষ টাকা লাভ করতে পারেন, সুতরাং আসুন আমরা আপনাকে এই ব্যবসায়গুলি সম্পর্কিত তথ্য দিই।

মনে রাখবেন, আপনার দেশে যে পণ্যটি তৈরি ও বিক্রি করা হয় তাকে স্বদেশী ব্যবসা বলা হয়। বর্তমানে অনেক সংস্থা দেশীয় পণ্য তৈরি করছে। তারা এ থেকে ভাল লাভও করছে। এমন পরিস্থিতিতে যদি আপনিও দেশীয় পণ্য তৈরির ব্যবসা শুরু করেন, তবে এটি আপনার পক্ষে খুব উপকারী হতে পারে।

ফলের জ্যাম ও জুস তৈরির ব্যবসা -

এই দেশীয় ব্যবসায় আপনি ফলের দ্বারা জ্যাম এবং জুস তৈরি করতে পারেন। অনেক সংস্থা এই ব্যবসা থেকে প্রচুর অর্থোপার্জন করছে। যেমন পতঞ্জলি, ইন্দনা, প্রিয়জন, রসনা, ফ্রুট্টি ইত্যাদি জ্যাম, জুস এবং কোল্ড ড্রিংক তৈরি করে আপনিও অর্থ উপার্জন করতে পারবেন। আপনি এই ব্যবসায় থেকে সহজেই লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন।

দেশীয় টুথপেস্ট তৈরির ব্যবসা -

আপনি আয়ুর্বেদিক গুল্ম দিয়ে স্বদেশী টুথপেস্ট তৈরির ব্যবসা করতে পারেন। এই জন্য, আপনার ঔষধিগুলি সম্পর্কে ভাল জ্ঞান থাকতে হবে। আজকাল অনেকে আয়ুর্বেদিক গুল্ম থেকে তৈরি টুথপেস্ট ব্যবহার করছেন তাই বাজারেও এর চাহিদা বেড়েছে। এই ব্যবসা আপনাকে কয়েক লক্ষ টাকা দিতে পারে। দেশের অনেক সংস্থা টুথপেস্ট তৈরির কাজ করে। পতঞ্জলি, ডাবর, ভিকো বজ্রদন্তী ইত্যাদির নাম এতে অন্তর্ভুক্ত রয়েছে। আপনি যদি দেশীয় টুথপেস্ট তৈরির জন্য কাজ করেন তবে আপনি প্রতি মাসে কয়েক মিলিয়ন উপার্জন করতে পারবেন।

Image source - Google

Related link - সরকারের এই প্রকল্পে ২০ লাখের লোণে পাবেন ৪৪ শতাংশ পর্যন্ত অনুদান

English Summary: Start a local business and earn millions

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.