গুমোট গরমে নাকাল বঙ্গবাসী,কবে আসবে বর্ষা? জেনে নিন এক ক্লিকে

Saikat Majumder
Saikat Majumder
প্রতীকি ছবি

আবারও গুমোট গরমে নাকাল কলকাতা। শুধুই কলকাতাই নয়, আর্দ্রতাজনিত প্যাচপ্যাচে গরমে নাজেহাল কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গ। জুনের শুরুতেই রাজ্যে প্রবেশ ঘটছে বর্ষার। সকাল থেকে কলকাতা ও আশপাশের এলাকার আকাশ মেঘলা। তবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের (south bengal) জেলাগুলিতে জুনে আর ভারী বৃষ্টির (rain) সম্ভাবনা নেই। থাকতে পারে আর্দ্রতাজনিত অস্বস্তি। তবে উত্তরবঙ্গে (North Bengal) ফের অতিবৃষ্টির মধ্যে পড়তে চলেছে। যা নিয়ে সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া (Weather) দফতর।

আজ কলকাতার (Today Kolkata Weather) আবহাওয়া

আজ কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ থাকবে ৬১ শতাংশ। আবহাওয়াবিদরা জানিয়েছেন, মেঘাচ্ছন্ন ভাব থাকলেও বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত কারণে অস্বস্তিতে ভুগবে বঙ্গবাসী।

উত্তরবঙ্গের ৫ জেলায় অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ২৯ জুন বুধবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে। এর মধ্যে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায়অতিপ্রবল বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। সেই কারণে আবহাওয়া দফতরের তরফে এই পাঁচ জেলার জন্য কমলা সতর্কবার্তা জারি করা হয়েছে। উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি মালদহ জেলার কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুনঃ ধর্মীয় ভাবাবেগে আঘাত, নাকি বিজেপি বিরোধীতাই জুবের কে গ্রেফতার করার আসল কারন,প্রশ্ন বিরোধীদের

মঙ্গল এবং বুধবার পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হওয়ার কথা জানিয়েছে হাওয়া অফিস। এদিন কলকাতা শহরের সর্বোচ্চ থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি এদিন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৮০ শতাংশ এবং সর্বনিম্ন ৪২ শতাংশ।

আরও পড়ুনঃ Mukul Roy: পিএসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা মুকুলের

Published On: 28 June 2022, 12:21 PM English Summary: Bengalis frustrated by the sweltering heat, when will the rain come? Find out with one click

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters