রাজ্য় জুড়ে বৃষ্টির সম্ভবনা,মকর সংক্রান্তিতেও অধরা থাকবে শীত

Saikat Majumder
Saikat Majumder
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্যে আজও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার পর্যন্ত চলবে এই আর্দ্রতা দাপট। পৌষ মাসের শেষ লগ্নে এলেও শীতের দেখা নেই। বদলে শীতে অকাল বর্ষার আগমন ঘটেছে। ফলে মকর সংক্রান্তিতেও জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা আর নেই বললেই চলে ৷ আগামী দুদিন এই বৃষ্টির আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। পাশাপাশি উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতেও বৃষ্টি হবে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যেটা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

এমনিতেও জাঁকিয়ে শীতের দাপট বেশিদিন স্থায়ী হয়নি জানুয়ারিতে। নেপথ্যে পরপর তিনটি পশ্চিমী ঝঞ্ঝা। তবে কিছুটা আশা জোগাচ্ছে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস। তাদের আশ্বাস, সপ্তাহান্তে কিছুটা হলেও ঘুরে দাঁড়াবে শীত। মেঘ-বৃষ্টি বিদায় নিলেই রাজ্য জুড়ে ফের নামবে পারদ।

আরও পড়ুনঃWest Bengal Weather Update: সারাদিনই চলবে বৃষ্টির দাপট,চিন্তায় দিন কাটছে আলু চাষিদের

বৃহস্পতিবার রাজ্যের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে। বৃহস্পতিবার সকালে দার্জিলিং এবং জলপাইগুড়ির জেলায় বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির কথা জানিয়েছে হাওয়া অফিস। এই অকাল বর্ষণের জেরে তাপমাত্রাতেও পরিবর্তন এসেছে। আলিপুর আবহাওয়া অফিসের তরফে বলা হয়েছে, শুক্রবার পর্যন্ত চলবে বৃষ্টি। 

শনিবার থেকে দিনের ও রাতের তাপমাত্রা কমবে অনেকটাই। হাওয়া অফিসের পূর্বাভাস, উত্তরবঙ্গে শুক্রবারেই পারদের পতন শুরু হবে। গাঙ্গেয় বঙ্গে রাতের তাপমাত্রা নামতে শুরু করবে শনিবার থেকে। এই মরসুমে ডিসেম্বরেও বেশিরভাগ সময়ই আকাশে ছিল মেঘ। সমুদ্র থেকে জোলো বাতাসের আনাগোনা ছিল। সব মিলিয়ে ডিসেম্বরে চিৎপাত শীত। অনুভূতিতে টের পেয়েছেন বঙ্গবাসী।

আরও পড়ুনঃ রাত পোহালেই ভারী বৃষ্টির সম্মুখীন বাংলা! কৃষকদের সতর্কবার্তা নবান্নের

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters