ঘন কুয়াশা, বাড়ছে শৈত্যপ্রবাহ, সপ্তাহান্তে জাঁকিয়ে শীত দুই বঙ্গে (Weather Forecast- Dense Fog, Increasing Cold Wave)

Wednesday, 20 January 2021 11:18 AM
Dense Fog (Image source - Google)

Dense Fog (Image source - Google)

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, দেশের উত্তরাঞ্চলে এখনও তীব্র শৈত্য প্রবাহ অব্যাহত রয়েছে। পার্বত্য অঞ্চলে তুষারপাতের কারণে রেকর্ড তাপমাত্রা এখনও খুব কম। এর সঙ্গে ঘন কুয়াশা বাড়িয়ে তুলছে বাতাসে আর্দ্রতার পরিমাণ।

ভারত আবহাওয়া অধিদফতরের (IMD) পূর্বাভাস অনুযায়ী, আগামী ৩-৪ দিন উত্তর-পশ্চিম ভারতের অনেক অঞ্চলে নূন্যতম তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস থাকবে এবং শৈত্য প্রবাহ বাড়বে।

আইএমডি জানিয়েছে, উত্তরাখণ্ড এবং দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা এবং চন্ডীগড়ের কয়েকটি জায়গায় আগামী ২০ এবং ২১ শে জানুয়ারিতে শৈত্য প্রবাহের সাথে বৃষ্টিপাতও হতে পারে।

উত্তরবঙ্গে বৃষ্টিপাত (Rainfall in North Bengal) –

আবহাওয়া অধিদফতর পশ্চিমবঙ্গের বেশ কিছু অঞ্চলে বিশেষ করে উত্তরবঙ্গের কালিম্পং, দার্জিলিং সহ কয়েকটি অঞ্চলে শৈত্য প্রবাহের সাথে কুয়াশা সংক্রান্ত একটি সতর্কতাও জারি করেছে। বিগত ২ দিন কালিম্পং- এর বিচ্ছিন্ন এলাকায় হালকা বৃষ্টিপাত সংঘটিত হয়েছে।

দক্ষিণবঙ্গের তাপমাত্রা –

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তুরে হাওয়ার দাপটে বৃহস্পতিবার থেকে ফের জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২ দিন পারদ আরও কিছুটা নামবে বলেই অনুমান করা হচ্ছে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ২৮ ডিগ্রি সেলসিয়াস।, বাতাসে আর্দ্রতার পরিমাণ ৮০ শতাংশ। সকাল থেকেই রাজ্যের বেশিরভাগ অঞ্চলে ঘন কুয়াশা রয়েছে।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, আগামী দুদিন রাজস্থানের কয়েকটি এলাকায় ঘন কুয়াশা থাকবে। আজ এবং আগামীকাল বিহার, দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও উত্তরপ্রদেশের বেশিরভাগ অঞ্চলে কুয়াশা বিরাজ করবে। ৪৮ ঘন্টা পর থেকে এই অঞ্চলগুলিতে কুয়াশা কমতে থাকবে।

আবহাওয়া অধিদফতরের মতে, পশ্চিম হিমালয় অঞ্চলে পশ্চিমা ঝঞ্ঝার কারণে ২২ থেকে ২৪ শে জানুয়ারী পর্যন্ত বৃষ্টিপাতের পাশাপাশি তুষারপাত হতে পারে।   

আরও পড়ুন - (Weather Update) আগামী ৪৮ ঘন্টায় তীব্র শীত, রাজ্য জুড়ে নামছে তাপমাত্রার পারদ

English Summary: Dense fog, increasing cold wave, The temperature is decreasing gradually

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.