(Weather Update) আগামী ৪৮ ঘন্টায় তীব্র শীত, রাজ্য জুড়ে নামছে তাপমাত্রার পারদ

Tuesday, 29 December 2020 10:37 AM
Foggy Weather (Image source - Google)

Foggy Weather (Image source - Google)

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, পশ্চিমী ঝঞ্ঝার কারণে জম্মু, কাশ্মীর এবং লাদাখে তুষারপাত এখনও চলছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ঠাণ্ডা বাড়লেও আবহাওয়া শুকনো থাকবে। তবে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে এবং রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৪ ডিগ্রি কম থাকতে পারে বলে জানিয়েছে আইএমডি। বীরভূম, মুর্শিদাবাদ, হুগলী এবং পশ্চিম বর্ধমানে এখনও শৈত্যপ্রবাহ চলছে।

উত্তর প্রদেশের কানপুরে, আজ সকালে কুয়াশা এবং শৈত্যপ্রবাহে তাপমাত্রার পারদ আরও নেমেছে। আজ কানপুরে সর্বনিম্ন তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস। বিচ্ছিন্ন তুষারপাত হয়েছে হিমাচল প্রদেশ, উত্তরাখন্ডে। পঞ্জাব হরিয়ানা চন্ডিগড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতরের সতর্কবার্তায় বলা হয়েছে, উত্তরভারতের রাজ্যগুলিতে শৈত্যপ্রবাহ কিংবা অতি শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ২৯-৩১ শে ডিসেম্বর পর্যন্ত উত্তর ভারতের বিভিন্ন অঞ্চলে রাতের তাপমাত্রা ৩-৫ ডিগ্রি সেলসিয়াস নামবে। দেশ জুড়ে শৈত্যপ্রবাহ চলবে। বিশেষ করে উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, বাংলা এবং ওড়িশায় তীব্র শৈত্যপ্রবাহের পূর্বাভাস রয়েছে। উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি এবং রাজস্থানে তাপমাত্রার পারদ আরও নামবে। সমগ্র দেশেই এবছর অন্যান্য বছরের তুলনায় শীত তীব্র অনুভূত হবে।

আরও পড়ুন - (Weather Forecast Update) দেশের বেশিরভাগ অঞ্চলে তীব্র শৈত্যপ্রবাহ, দক্ষিণবঙ্গে তাপমাত্রা নামল ৫ ডিগ্রি সেলসিয়াসে

English Summary: In the next 48 hours, severe cold, temperature mercury is falling across the state

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.