(Weather forecast) ১২ টি জেলায় ভারী বৃষ্টিপাত – হলুদ সতর্কতা জারি আইএমডি-র

Tuesday, 01 September 2020 01:24 PM
Rainfall

Rainfall

আজ ভোর থেকেই শুরু হয়েছে বৃষ্টি। সকাল থেকেই আকাশের মুখ ভার। দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গ – দুই বঙ্গই বৃষ্টিতে প্রায় জলমগ্ন। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানানো হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এদিন সকালের পর থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কোচবিহার, মালদহ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, ঝাড়গ্রাম, বাঁকুড়া- এই জায়গাগুলিতে।

উত্তরবঙ্গের আবহাওয়া -

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার – হিমালয় সংলগ্ন এই পাঁচ জেলায় ভারী বৃষ্টির কারণে জারি রয়েছে হলুদ সতর্কতা। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া -

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মূর্শিদাবাদ ও নদিয়ায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি রয়েছে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আসন্ন ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের অঞ্চল -

আগামী ২৪ ঘণ্টায় জম্মু ও কাশ্মীর, মুজাফফারাবাদ, উত্তর-পূর্ব ভারতের অবশিষ্ট অংশ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ওড়িশার কিছু অংশ, উপকূলীয় অন্ধ্র প্রদেশ এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, রাজস্থানের বাকি অংশ, দক্ষিণ-পশ্চিম মধ্য প্রদেশ, কোঙ্কন গোয়া এবং উপকূলীয় কর্ণাটকে কিছু জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তেলঙ্গানা, উত্তর অভ্যন্তর কর্ণাটক, রায়লসিমা, ছত্তিসগড়, বিহার এবং হরিয়ানাতে কিছু জায়গায় হালকা বৃষ্টি হতে পারে।

Image source - Google

Related link - (Weather forecast) রাজ্য জুড়ে রেকর্ড বৃষ্টিপাত, রবিবার থেকে ভারী বর্ষণ উত্তরবঙ্গে

English Summary: Heavy rains in 12 districts - IMD issues yellow alert

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.