(Weather Update) ঘূর্ণিঝড় ‘গতি’ দিক পরিবর্তন করলেও আরও এক নিম্নচাপের প্রভাবে রাজ্যে বৃষ্টিপাত

Thursday, 15 October 2020 01:23 PM
Rainfall

Rainfall

আইএমডির তথ্য অনুযায়ী, ঘূর্ণিঝড় গতি দিক পরিবর্তন করলেও এখনই বৃষ্টি কমছে না রাজ্যে। দক্ষিণ-পশ্চিম বর্ষার প্রভাবে আগামী সপ্তাহ পর্যন্ত রাজ্যে চলবে বৃষ্টিপাত। এছাড়া আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, আরও একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হয়েছে বঙ্গোপসাগরে। পুজোর আগেই এই নিম্নচাপের প্রভাবে রাজ্যে শুরু হতে চলেছে বৃষ্টিপাত।

আজ পশ্চিমবঙ্গ ছাড়াও ঝাড়খণ্ড, বিহার ও উত্তরপ্রদেশের কিছু অংশে বৃষ্টি ও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হাল্কা বৃষ্টিপাত হলেও ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী তিন দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে বেশিরভাগ জায়গাতেই শুকনো আবহাওয়া থাকবে বলে আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে।

আজকের তাপমাত্রা -

আজকের তাপমাত্রা সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৬৮ শতাংশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়তে থাকায় ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। সন্ধ্যার দিকে বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বহু জায়গায় রাতের দিকে ঝোড়ো বাতাস প্রবাহের সম্ভাবনা রয়েছে। তবে ভ্যাপসা গরম বজায় থাকবে।  

আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভবনাময় অঞ্চল  -

বেসরকারী আবহাওয়া সংস্থা স্কাইমেট ওয়েদারের মতে, আগামী ২৪ ঘন্টায় দক্ষিণ মধ্য মহারাষ্ট্র, দক্ষিণ কোঙ্কন এবং গোয়া, মারাঠওয়াদা এবং উত্তর অভ্যন্তর কর্ণাটকে ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হতে পারে। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, ওড়িশা, উপকূলীয় অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, উপকূলীয় কর্ণাটক, কেরালায় কিছু জায়গায়, দক্ষিণ ছত্তিশগড়, দক্ষিণ মধ্য প্রদেশ এবং উত্তর কোঙ্কন এবং গোয়ার কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Image source - Google

Related link - (IMD Weather News) - গভীর নিম্নচাপের কারণে সমগ্র রাজ্য জুড়ে বৃষ্টি

English Summary: In another cyclone forecast state, the rains will continue till next week

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.