আগামী ৪৮ ঘণ্টায় তুষারপাত সহ বৃষ্টিপাত চলবে রাজ্যের উত্তরে (Weather News)

Monday, 04 January 2021 10:14 AM
Weather  Update (Image Credit - Google)

Weather Update (Image Credit - Google)

আজও দিল্লি সহ উত্তর ভারতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া অধিদফতরের মতে দিল্লিতে শিলাবৃষ্টি হতে চলেছে। হিমাচল, উত্তরাখণ্ড এবং পাঞ্জাব, হরিয়ানা সহ জম্মু ও কাশ্মীরের তিন পার্বত্য রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

দু-তিন দিন এই ভারি বৃষ্টিপাতের পর আবারও শৈত্যপ্রবাহ চলবে বলে জানিয়েছে আইএমডি।

আজকের তাপমাত্রা (Todays Weather) –

আজ সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আর্দ্রতার পরিমাণ ৬৭ শতাংশ। উত্তরবঙ্গে আজ তাপমাত্রা রয়েছে সর্বোচ্চ ১৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ৩ ডিগ্রি সেলসিয়াস।  

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, উত্তরপ্রদেশ, পাঞ্জাব এবং হরিয়ানা সহ পার্শ্ববর্তী অঞ্চলেও বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। প্রচণ্ড শীতে কাঁপছে উত্তর ভারত। রাজধানী দিল্লি সহ আশেপাশের অঞ্চলগুলিতে রবিবার সকাল থেকেই বৃষ্টিপাত সংঘটিত হয়েছে।

হিমাচল প্রদেশে ভারী বৃষ্টি সহ তুষারপাতের সতর্কতা -

আজ এবং কাল হিমাচল প্রদেশে ভারী তুষারপাতের জন্য আবহাওয়া দফতর থেকে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। শিমলা মেট সেন্টার আগামী ৪-৫ দিন পার্বত্য অঞ্চলে বৃষ্টিপাত এবং তুষারপাতের পূর্বাভাস দিয়েছে, এটি মধ্য ও উচ্চ পাহাড়ী অঞ্চলে ভারী তুষারপাতের 'হলুদ' আবহাওয়ার সতর্কতা জারি করেছে ৫ ই জানুয়ারী থেকে, নিম্ন পার্বত্য অঞ্চলে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। 

অন্যান্য অঞ্চলের আবহাওয়া -

উত্তর প্রদেশ এবং ঝাড়খণ্ডের কিছু জায়গায় খুব হালকা বৃষ্টিপাত হয়েছে। হরিয়ানা ও পাঞ্জাবের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কম ছিল। হিমাচল প্রদেশে, কেলাং এবং কল্পা-তে বিগত ২৪ ঘন্টায় আবহাওয়া শূন্য ডিগ্রিরও নিচে রয়েছে। পশ্চিম হিমালয়ের হিমেল বাতাস রাজধানীতে প্রবেশ করায় মঙ্গলবার দিল্লির পারদ ৪.১ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে, যা এই মরসুমে এখন পর্যন্ত শহরের সর্বনিম্ন তাপমাত্রা।

আরও পড়ুন - হিমেল বাতাসের দাপটে তাপমাত্রার পারদ নিম্নগামী, আগামীকাল থেকেই বাড়বে শীত (Today’s weather)

English Summary: In the next 48 hours, there will be snowfall and rain in the north of the state

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.