আগামীকাল থেকে আবারও বৃষ্টিপাত রাজ্যে, হলুদ সতর্কতা জারি আবহাওয়া দফতরের

Saturday, 20 March 2021 02:31 PM
Weather Update (Image Credit - Google)

Weather Update (Image Credit - Google)

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, পশ্চিমা ঝঞ্ঝা কাল থেকে আবার সক্রিয় হয়ে উঠেছে। ফলে দেখা দিচ্ছে আবার একটি ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্ত ২৪ শে মার্চের মধ্যে উত্তরের দিকে অগ্রসর হবে। এর প্রভাবে ২১ শে মার্চ-২৩ শে মার্চ পর্যন্ত রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

উত্তরের আবহাওয়া –

উত্তাপের কারণে দিল্লিতে পারদ ৩৪ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করেছে। তবে পশ্চিমী ঝঞ্ঝা জম্মু কাশ্মীর থেকে ক্রমশ উত্তর পূর্বের দিকে অগ্রসর হচ্ছে৷ এর প্রভাবে আগামী দুই দিনে সমগ্র উত্তর ভারত এবং দিল্লি-এনসিআর জুড়ে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া ঝাড়খণ্ডের অনেক জেলায় বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। আজ ২০ শে মার্চ বেশ কয়েকটি জেলায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অধিদফতরও এ বিষয়ে  হলুদ সতর্কতা জারি করেছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া -

সকালে হালকা ঠাণ্ডা আর দিনে রৌদ্র-ছায়াময় আকাশ, সান্ধ্যকালে আবহাওয়া মনোরম থাকলেও রবিবারের মধ্যে দক্ষিণবঙ্গের কিছু অংশে পুনরায় বৃষ্টি পরার আভাস দিয়েছে আইএমডি৷

এমন পরিস্থিতিতে বেসরকারী আবহাওয়া সংস্থা স্কাইমেট –এর তথ্য অনুযায়ী, আগামী ২৪ ঘন্টা আবহাওয়ার পূর্বাভাস –

দেশব্যাপী মরসুম -

পশ্চিমী ঝঞ্ঝার কারণে সমভূমিগুলির উপর ঘূর্ণিঝড় বাতাসের অঞ্চলটি বর্তমানে পাঞ্জাব এবং হরিয়ানায় অবস্থান করছে। পশ্চিম হিমালয় থেকে আসা শুষ্ক ও পশ্চিমা বাতাসের কারণে ন্যূনতম তাপমাত্রা হ্রাস পাবে উত্তর পশ্চিম এবং মধ্য ভারতের শহরগুলিতে। উত্তর রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি এবং উত্তর প্রদেশের কিছু অংশে বৃষ্টিপাতের পরিস্থিতি আশা করা যায়। জম্মু ও কাশ্মীর এবং এর সংলগ্ন অংশগুলিতেও হালকা বৃষ্টিপাত হতে পারে।

পরবর্তী ২৪ ঘন্টা চলাকালীন সম্ভাব্য আবহাওয়ার ক্রিয়াকলাপ -

পরের ২৪ ঘন্টার মধ্যে উত্তর ভারতে বিশেষত জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশের কয়েকটি জায়গায় বজ্রপাতের সাথে হালকা বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে। ২০ শে মার্চ থেকে উত্তরে পাহাড়ে বৃষ্টি আরও বাড়বে। উত্তরাখণ্ড ও পাঞ্জাবের কিছু জায়গায় হালকা বৃষ্টির পূর্বাভাস এবং সিকিম, উপ-হিমালয়, পশ্চিমবঙ্গ, অরুণাচল প্রদেশের কয়েকটি স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পূর্ব উত্তর প্রদেশ, বিহার, দক্ষিণ-পূর্ব মধ্য প্রদেশ, মহারাষ্ট্র এবং কেরালার কিছু অংশ এবং উপকূলীয় কর্ণাটকে হালকা বৃষ্টি হতে পারে। দেশের অন্যান্য অঞ্চলের আবহাওয়া মূলত পরিষ্কার এবং শুষ্ক থাকবে।

আরও পড়ুন - আবহাওয়ার আকস্মিক পরিবর্তন, প্রখর রৌদ্রতপ্ত বাতাস বইলেও পশ্চিমা ঝঞ্ঝার কারণে রাজ্যে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত

English Summary: Rainfall again in the state from tomorrow, IMD issued yellow warning

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.