পশ্চিমবঙ্গ সহ এই সাত রাজ্যে আগামীকাল পর্যন্ত চলবে বৃষ্টিপাত

Thursday, 11 March 2021 01:13 PM
Rainfall (Image Credit - Google)

Rainfall (Image Credit - Google)

আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে পশ্চিমবঙ্গ সহ আজ উত্তর প্রদেশ, বিহার, মধ্য প্রদেশ, ছত্তিশগড়, ঝাড়খণ্ড ও ওড়িশায় হালকা বৃষ্টিপাত (Rainfall) সংঘটিত হতে চলেছে। রাজধানী দিল্লিতে বিগতকাল ঝড় ও বৃষ্টির পর প্রচণ্ড উত্তাপ থেকে মানুষ কিছুটা স্বস্তি পেয়েছে।

বেসরকারী আবহাওয়া সংস্থা স্কাইমেট ওয়েদার অনুসারে আগামী ২৪ ঘন্টা আবহাওয়ার পূর্বাভাস -

উত্তর ভারতের আবহাওয়ার ধারাবাহিক পরিবর্তন হয়েছে। এই তারতম্যের কারণে উত্তর ভারতে আজ হালকা বৃষ্টিপাত হতে পারে, বিগতকাল বৃষ্টির কারণে ক্রমবর্ধমান উত্তাপ থেকে লোকেরা স্বস্তি পেয়েছে। তবে উত্তরে হালকা বৃষ্টির পূর্বাভাস থাকলেও আসাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, উপকূলীয় কর্ণাটক এবং সৌরাষ্ট্র ও কচ্ছের কিছু অংশে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, এমনকি সেখানে শিলাবৃষ্টি হওয়ারও সম্ভাবনা রয়েছে।

উত্তর পাকিস্তান এবং পার্শ্ববর্তী অঞ্চলগুলিতে পশ্চিমা ঝঞ্ঝার কারণে সৃষ্টি হয়েছে ঘূর্ণাবর্ত। হরিয়ানা এবং সংলগ্ন অঞ্চলে, দক্ষিণ মধ্য প্রদেশের বিদর্ভ ও সংলগ্ন অংশগুলিতে ঘূর্ণিঝড়ের প্রভাবে চলবে বৃষ্টিপাত। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর জুড়ে একটি অ্যান্টি-সাইক্লোন রয়েছে। আসামেও এই ঘূর্ণাবর্তের প্রভাবে আগামীকাল পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

পরবর্তী ২৪ ঘন্টায় সম্ভাব্য আবহাওয়া –

আগামী ২৪ ঘন্টার মধ্যে সিকিম, আসাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, মিজোরাম এবং ত্রিপুরার কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। গিলগিট, বালুচিস্তান ও মুজাফফারাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে এবং জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ড জুড়ে হালকা বৃষ্টি এবং তুষারপাত হতে পারে।

পাঞ্জাব ও হরিয়ানার বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। দিল্লি এনসিআর, পূর্ব রাজস্থান এবং উত্তর মধ্য প্রদেশে ঝড়ো হাওয়া বইতে পারে। কেরালা এবং দক্ষিণ তামিলনাড়ুর কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন - এই মরসুমে সুস্থ থাকতে খাবার পাতে রাখতেই হবে সজনে ফুল

English Summary: Rainfall will continue till tomorrow in these seven states including West Bengal

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.