আগামীকাল থেকে বৃষ্টিপাত, বাড়বে শৈত্য প্রবাহ (Weather update)

Saturday, 09 January 2021 10:24 AM
Cold Wave (Image Credit - Google)

Cold Wave (Image Credit - Google)

আবহাওয়া অধিদফতরের মতে, ২১ শে জানুয়ারি থেকে ২৮ শে জানুয়ারী পর্যন্ত উপদ্বীপীয় ভারতের দক্ষিণে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টিপাত হতে পারে। 

আইএমডি জানিয়েছে যে, আজ এবং ১০ ই জানুয়ারী সকালে লোয়ার ট্রপোস্ফিয়ারে প্রচুর আর্দ্রতা এবং মৌসুমী বায়ুর অনুকূল অবস্থার কারণে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও পশ্চিম উত্তর প্রদেশ সহ দিল্লি, পূর্ব উত্তর প্রদেশ, রাজস্থান এবং উত্তর-পশ্চিম মধ্য প্রদেশে ঘন কুয়াশা বিরাজ করার সম্ভাবনা রয়েছে।

শৈত্য প্রবাহ (Cold Wave) -

উত্তর-পশ্চিম ভারতে শুষ্ক উত্তর/পশ্চিম বাতাসের কারণে, আগামী চার পাঁচ দিনের মধ্যে ন্যূনতম তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি কমে যেতে পারে এবং উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তর রাজস্থানে শৈত্য প্রবাহের পরিস্থিতি দেখা দিতে পারে।

বৃষ্টিপাত (Rainfall) -

দেশের অনেক জায়গায় বিশেষ করে দক্ষিণ ভারতে ভাল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী দুই দিনের জন্য মহারাষ্ট্রে বিচ্ছিন্ন জায়গায় বৃষ্টি ও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। তামিলনাড়ু, পুডুচেরি এবং কারাইকাল ও কেরালায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে।

আইএমডির পূর্বাভাস অনুসারে, ১০ ই জানুয়ারী থেকে ১৩ ই জানুয়ারী দক্ষিণ উপদ্বীপ, মধ্য ভারতে স্বাভাবিক বৃষ্টিপাতের চেয়ে বেশি বৃষ্টিপাত এবং পশ্চিম হিমালয় অঞ্চলে স্বাভাবিক বৃষ্টিপাতের চেয়ে কম বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। দক্ষিণ আরব সাগর ও দক্ষিণ তামিলনাড়ু উপকূলে এবং এর পার্শ্ববর্তী অঞ্চলে ঘূর্ণিঝড় সঞ্চালনের কারণে, দক্ষিণ ভারতীয় উপদ্বীপে আগামী দু-তিন দিন কিছু জায়গায় ভারী ও মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে যে, ১১ ও ১২ ই জানুয়ারি উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তর রাজস্থান জুড়ে শৈত্য প্রবাহের পরিস্থিতি দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে এবং দক্ষিণ ভারতে ১৪ থেকে ২৮ শে জানুয়ারির মধ্যে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুন - আগামী ৪৮ ঘণ্টায় তুষারপাত সহ বৃষ্টিপাত চলবে রাজ্যের উত্তরে (Weather News)

English Summary: Weather update - Rain from tomorrow, cold wave will increase

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.