(Cyclone Burevi Update) ঘূর্ণিঝড় বুরেভীর কারণে রাজ্যে সরকারি ছুটি ঘোষণা, জারি রেড অ্যালার্ট

Friday, 04 December 2020 10:27 AM
Cyclone Burevi

Cyclone Burevi

ঘূর্ণিঝড় বুরেভী, আপডেট: ভারত আবহাওয়া অধিদফতরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, ঘূর্ণিঝড় বুরেভী আজ কেরালায় স্থলভাগে আছড়ে পড়তে চলেছে এবং এর প্রভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

ঘূর্ণিঝড় বুরেভির কারণে রাজ্যে উচ্চ সতর্কতা জারি থাকায় কেরালা সরকার আজ পাঁচটি জেলায় সরকারি ছুটি ঘোষণা করেছে। রাজ্য সরকারের বিবৃতিতে তিরুবনন্তপুরম, কোল্লাম, পাঠানমথিত্তা, আলাপ্পুজা এবং ইদুক্কি জেলাগুলির জন্য সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। রাজ্যের ত্রিভন্দ্রম আন্তর্জাতিক বিমানবন্দরও আজ সকাল দশটা থেকে সন্ধ্যা ৬ টা অবধি বন্ধ থাকবে। আবহাওয়া অধিদফতর দক্ষিণ তামিলনাড়ু এবং কেরালার দক্ষিণাঞ্চলীয় অঞ্চলগুলির জন্য রেড অ্যালার্ট জারি করেছে ইতিমধ্যেই।

রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন পরিস্থিতি পর্যালোচনা করে স্থানীয় অধিবাসীদের জন্য চরম সতর্কতা অবলম্বন করার নির্দেশ দিয়েছেন। ভারত আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, ঘূর্ণিঝড় বুরেভী তামিলনাড়ু উপকূল অতিক্রম করার পর তার শক্তি হারিয়ে বেশ কিছুটা দুর্বল হয়ে পড়লেও এখনও ৬০-৭০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সাথে বৃষ্টিপাত চলছে।

সরকারের তৎপরতায় রাজ্যে দুই হাজারেরও বেশি ত্রাণ শিবির খোলা হয়েছে। দুর্যোগপ্রবণ অঞ্চলগুলির ১৫,৮৪০ জনকে এই শিবিরগুলিতে স্থানান্তর করা হয়েছে।

NDRF Teams

NDRF Teams

এই ঘূর্ণিঝড়ের প্রভাবে বাংলায় বৃষ্টিপাত না হলেও রাজ্যের তাপমাত্রার পারদ কিন্তু বেশ নিম্নগামী। মাসের শুরু থেকেই জাঁকিয়ে পড়েছে শীত। কুয়াশাচ্ছন্ন সকালে আজকের তাপমাত্রা রয়েছে সর্বোচ্চ ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আর্দ্রতার পরিমাণ ৬২ শতাংশ। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং –এ হালকা বৃষ্টির সম্ভবনা থাকলেও দক্ষিণের আকাশে আজ বৃষ্টির কোন লক্ষণ নেই।

Image source - Google

Related link - (Weather forecast) নিভারের পর আবারও জোড়া ঘূর্ণাবর্ত, সপ্তাহান্ত থেকে জাঁকিয়ে শীত রাজ্যে

English Summary: The govt has declared holiday in the state due to cyclone Burevi, issued red alert

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.