(Weather forecast) নিভারের পর আবারও জোড়া ঘূর্ণাবর্ত, সপ্তাহান্ত থেকে জাঁকিয়ে শীত রাজ্যে

Saturday, 28 November 2020 10:53 AM
Low pressure area

Low pressure area

সাইক্লোন নিভারের পর আবারও দুটি নিম্নচাপের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। সূত্র অনুযায়ী, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে দুটি পর পর নিম্নচাপের পরিস্থিতি তৈরি হয়েছে। উত্তরপূর্ব বাংলাদেশ ও তার সংলগ্ন এলাকার ওপরে এবং সংলগ্ন পূর্ব উত্তর প্রদেশের ওপরে অবস্থান করছে এই নিম্নচাপ।

আইএমডি জানিয়েছে, বঙ্গোপসাগর থেকে একটি নিম্নচাপ ২৯ শে নভেম্বর এবং অন্যটি ডিসেম্বরের প্রথম সপ্তাহে দাক্ষিণাত্যে প্রবেশ করতে পারে। এর ফলে উপকূলবর্তী অংশে হালকা থেকে মাঝারি পরিমাণ বৃষ্টিপাত সংঘটিত হবে।

আজকের তাপমাত্রা –

আজ সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আর্দ্রতার পরিমাণ ৬০ শতাংশ।

উত্তরে হাওয়ার প্রবেশে শৈত্যপ্রবাহ -  

সাইক্লোন নিভার অতিক্রম করে গেলেও এখনও এর প্রভাবে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, বঙ্গোপসাগরের উপকূলবর্তী অঞ্চল, পশ্চিমবঙ্গ এবং প্রতিবেশী রাজ্য ওড়িশায় বৃষ্টিপাত চলছে।

আইএমডি সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বঙ্গোপসাগরে আরও একটি নিম্নচাপ তৈরি হওয়ায় আগামীকাল থেকে বাংলায় বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে। অপরদিকে জোড়া ঘূর্ণাবর্তে আগামীকাল থেকে স্বাভাবিকভাবেই তাপমাত্রার পারদ নিম্নগামী থাকবে। সপ্তাহান্তে উত্তরে হাওয়ার দাপটে প্রবল শৈত্যপ্রবাহ চলবে সমগ্র রাজ্যে।

পশ্চিমবঙ্গ সহ অন্যান্য রাজ্যে বৃষ্টিপাত -

উত্তরে কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে হালকা বৃষ্টিপাত চলছে। আজ বাংলা সহ উপকূলীয় অন্ধ্র প্রদেশ, রায়লসিমা, তামিলনাড়ু, পুডুচেরি, করাইকালে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত উপকূলীয় অন্ধ্র প্রদেশ এবং আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জে কয়েকটি জায়গায় হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।  

Image source - Google

Related link - (Cyclone Nivar Update) ঘূর্ণিঝড় নিভার আপডেট: শক্তি হারিয়ে দুর্বল নিভার, এখনো জারি সতর্কতা

English Summary: After cyclone nivar there is another 2 low pressure area, Strong cold wave will continue in the entire state

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.