রাজ্যে আবারও বৃষ্টির পূর্বাভাস জারি করল আবহাওয়া দফতর

Tuesday, 20 April 2021 02:58 PM
Rainfall (Image Credit - Google)

Rainfall (Image Credit - Google)

আবহাওয়া অধিদফতরের মতে, উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলিতে আজ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, পূর্ব রাজস্থানের ৬ টি জেলায় পশ্চিমা ঝঞ্ঝার কারণে আজ ঝোড়ো বাতাসসহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। উত্তরাখণ্ডে ক্রমশই বদল ঘটছে আবহাওয়ার।

প্রকৃতপক্ষে, আবহাওয়া অধিদফতর রাজ্যে আবার ২০ এবং ২১ তারিখ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে।

এ জাতীয় পরিস্থিতিতে বেসরকারী আবহাওয়া সংস্থা স্কাইমেট ওয়েদার অনুযায়ী, আগামী ২৪ ঘন্টা আবহাওয়ার পূর্বাভাস -  

বলা বাহুল্য, বৃষ্টি হলেও কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাতাসে তাপপ্রবাহ যেন বেড়েই চলেছে। দুদিন বৃষ্টিতে বেশ স্বস্তিদায়ক পরিবেশের সৃষ্টি হলেও এখন তাপমাত্রা চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। একটি নতুন পশ্চিমা ঝঞ্ঝা উত্তর পাকিস্তান এবং এর সাথে জম্মু ও কাশ্মীরের উপর অবস্থিত। এর প্রভাবে, ঘূর্ণিঝড় অঞ্চলটি মধ্য পাকিস্তান এবং পাঞ্জাবের সংলগ্ন অঞ্চলে অবস্থান করছে। পূর্ব মধ্য প্রদেশ এবং তৎসংলগ্ন ছত্তিশগড়ে একটি নিম্নচাপ অঞ্চল রয়েছে। এই ঘূর্ণিঝড় বায়ু অঞ্চল থেকে অভ্যন্তরীণ কর্ণাটকের মাধ্যমে তেলঙ্গানা পর্যন্ত একটি নিম্নচাপের রেখা রয়েছে।

পরবর্তী ২৪ ঘন্টা চলাকালীন সম্ভাব্য আবহাওয়ার ক্রিয়াকলাপ -

আগামী ২৪ ঘন্টার মধ্যে অরুণাচল প্রদেশ, আসাম, কেরল, কর্ণাটের দক্ষিণ উপকূল এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সিকিম, উত্তর পূর্ব ভারত, ছত্তিসগড় এবং অভ্যন্তরীণ তামিলনাড়ুর কিছু অংশে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  

আরও পড়ুন - আবহাওয়া সতর্কতা! বৃষ্টির কারণে দেশের অনেক রাজ্যে হলুদ সতর্কতা জারি করল আবহাওয়া দফতর

অনুমান করা হচ্ছে, পশ্চিম হিমালয়ের উপর বৃষ্টি ও বজ্রপাতের পরিমাণ বাড়বে। হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর এবং উত্তরাখণ্ডের কিছু অংশে এক বা দুটি জায়গায় শিলাবৃষ্টি হতে পারে। ঝোড়ো বাতাস সহ বৃষ্টি হতে পারে পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তর ও পশ্চিম রাজস্থান পাশাপাশি পশ্চিম উত্তর প্রদেশের কিছু অংশেও।

আরও পড়ুন - রাত থেকেই উত্তরবঙ্গে প্রবল বৃষ্টিপাত, কেমন থাকবে আজকের আবহাওয়া

English Summary: The meteorological department has again issued rain forecast in the state

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.