(Weather forecast) দক্ষিণের ৩ জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস, সতর্কতা জারি করল আইএমডি

Tuesday, 18 August 2020 06:48 AM
Rainfall

Rainfall

ভারত আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুসারে, বঙ্গোপসাগরে তৈরী হয়েছে একটি নিম্নচাপ। ফলে আজও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আইএমডি। সূত্র অনুযায়ী, এই নিম্নচাপ পরবর্তী ২৪ ঘণ্টায় আরও শক্তিশালী হবে। এই নিম্নচাপের প্রভাবে আগামীকাল থেকে বাড়বে বৃষ্টি, শুক্রবার পর্যন্ত ওড়িশা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তিন জেলায় ভারী বৃষ্টিপাত (Heavy rainfall in three districts)-

আবহাওয়াবিদদের তথ্য অনুযায়ী, আজ থেকেই বৃষ্টির পরিমাণ বাড়বে। বুধবার ও বৃহস্পতিবার কলকাতা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর এই তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। তবে, এই নিম্নচাপের প্রভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ঝাড়খণ্ডে। শুক্রবার মূলত পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ বজ্রবিদ্যুৎ সহ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, হাওড়া, হুগলী জেলায় কিছুক্ষণের মধ্যেই প্রবল বৃষ্টিপাত শুরু হতে চলেছে।

আগামী ২৪ ঘন্টায় বৃষ্টিপাতের সম্ভবনাময় অন্যান্য স্থান (Other places where there is a possibility of rain in the next 24 hours)-

আবহাওয়া দফতর সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১৯ ষে আগস্টে বঙ্গোপসাগরের উপর আরও একটি নিম্নচাপ অঞ্চল তৈরী হওয়ার পূর্বাভাস রয়েছে। জোড়া ঘূর্ণাবর্তে আসন্ন ২৪ ঘন্টায় উত্তর প্রদেশ, মধ্য প্রদেশের বাকী অংশ, পূর্ব রাজস্থান, ওড়িশার কিছু অংশ, অন্ধ্র প্রদেশ এবং কেরালায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, জম্মু কাশ্মীর, ঝাড়খণ্ড এবং উত্তর মধ্য মহারাষ্ট্রে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Image source - Google

Related Link - (Weather forecast) অস্বস্তিকর পরিবেশ থেকে মুক্তি, সপ্তাহের শেষে বর্ষার আমেজ দুই বঙ্গেই

English Summary: IMD warns of heavy rains in three southern districts

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.