(Weather forecast) অস্বস্তিকর পরিবেশ থেকে মুক্তি, সপ্তাহের শেষে বর্ষার আমেজ দুই বঙ্গেই

Saturday, 15 August 2020 06:06 AM
Rainfall

Rainfall

আবারও এক নিম্নচাপ বঙ্গোপসাগরে! আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, শনি ও রবিবার প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে ১১ টি জেলা। উত্তর ও দক্ষিণ অক্ষরেখা বিহার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ঝাড়খন্ডে উপর দিয়ে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। তার জেরেই আগামী ২ দিন দক্ষিণবঙ্গে অব্যাহত থাকবে বৃষ্টিপাত।

এই জেলাগুলিতে চলবে বৃষ্টিপাত (Rainfall will continue in these districts) -

কাল থেকেই শুরু হয়েছে দক্ষিণবঙ্গে মাঝারি বৃষ্টিপাত। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান এই ১১ টি জেলায় দুদিন ব্যাপী ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার মৎস্যজীবীদের বাংলা ও উড়িষ্যা উপকূলে সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আজ সকাল থেকেই আকাশ রয়েছে মেঘলা, সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৮ শতাংশ। তবে সপ্তাহান্তে ভাসবে দুই বঙ্গই। রবিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি শুরু হবে। আইএমডি-র পূর্বাভাস অনুযায়ী, দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং-এ সোমবার থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভবনাময় অঞ্চল (Rainfall in other state) -

স্কাইমেট ওয়েদার অনুসারে, আগামী ২৪ ঘন্টায় জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্য প্রদেশ, পূর্ব রাজস্থান, গুজরাট, ছত্তিশগড়, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, অন্ধ্র প্রদেশ, ওড়িশায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এছাড়া বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উত্তরাখণ্ড, উত্তর ওড়িশা, উপকূলীয় কর্ণাটক, কেরল, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং উত্তর-পূর্ব ভারতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

Image Source - Google

Related Link - (Weather forecast) সপ্তাহভর বৃষ্টিপাত, বর্ষার আমেজ রাজ্য জুড়ে

English Summary: Releasing from the uncomfortable environment, rainfall started, the monsoon amazement in both Bengals

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.