(weather forecast) আগামী দুদিন ব্যাপক বৃষ্টিপাত উত্তরবঙ্গে, গরম বাড়বে দক্ষিণবঙ্গে

Wednesday, 09 September 2020 12:47 PM
Todays weather

Todays weather

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, মৌসুমী অক্ষরেখা মুজফফরপুর থেকে জলপাইগুড়ির ওপর দিয়ে অসম হয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত রয়েছে। অসমে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। আর এই ঘূর্ণাবর্তের কারণে বঙ্গোপসাগর থেকে রাজ্যে ঢুকছে প্রচুর জলীয় বাষ্প। এর প্রভাবেই দুই বঙ্গে শুক্রবার পর্যন্ত চলবে বৃষ্টিপাত

উত্তরবঙ্গ ও দক্ষিণ বঙ্গে বৃষ্টি -

শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি, সিকিম, অসম, মেঘালয়-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বুধবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত মাঝারি বৃষ্টিপাত চলবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। বাতাসে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। তবে বুধবার বিকেল থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত কমবে।

আসন্ন ২৪ ঘন্টায় মরসুমের পূর্বাভাস -

আগামী ২৪ ঘন্টায় দক্ষিণ মধ্য মহারাষ্ট্র এবং মারাঠওয়াদায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর-পূর্ব ভারতের কর্ণাটক, কেরল, অভ্যন্তরীণ তামিলনাড়ু, রায়ালসীমা, দক্ষিণ ছত্তিশগড়, দক্ষিণ ও উত্তর ওড়িশা, আসাম, মেঘালয় এবং নাগাল্যান্ডেও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া মধ্য প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, পূর্ব উত্তর প্রদেশ, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরা, তেলেঙ্গানা, অন্ধ্র প্রদেশেও বৃষ্টিপাত অব্যাহত থাকবে। রাজস্থানের দক্ষিণ পূর্ব অঞ্চলে এবং উত্তরাখণ্ডের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। গুজরাট, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, হিমাচল প্রদেশ, জম্মু কাশ্মীর, বালুচিস্তান, মুজাফফরাবাদ ও লাদাখের আবহাওয়া বৃষ্টিবিহীন ও শুষ্ক থাকবে।

Image source - Google

Related link - সপ্তাহান্তে আবারও রাজ্য জুড়ে ভারী বৃষ্টিপাত

English Summary: The next two days of heavy rains in North Bengal, the heat will increase in South Bengal

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.