(Today’s weather) উত্তরাঞ্চলে তুষারপাত সাথে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা, কেমন থাকবে আজকের আবহাওয়া

Monday, 14 December 2020 09:01 AM
Foggy weather

Foggy weather

রবিবার দেশের উত্তরাঞ্চলে তুষারপাতের কারণে জম্মু ও কাশ্মীর এবং হিমাচল প্রদেশের অনেক জায়গায় পারদ শূন্যের নিম্নে রয়েছে। উত্তরে হাওয়ার ফলে ঘন কুয়াশার চাদর পশ্চিমবঙ্গ, দিল্লি এবং মধ্য প্রদেশ সহ দেশের বেশ কয়েকটি জায়গায় এখনও রয়েছে। আবহাওয়া অধিদফতরের মতে, উত্তর-পশ্চিম ভারতে সর্বনিম্ন তাপমাত্রা আগামী তিন দিনের মধ্যে দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস হতে চলেছে। আজ দেশের উত্তরাঞ্চলেও সকাল থেকে  কুয়াশা রয়েছে।  

আজকের তাপমাত্রা -

আজ সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আর্দ্রতার পরিমাণ ৭৮ শতাংশ।

আজ দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রা সেরকম কোনও পরিবর্তন হবে না হলেও আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে ১৫ ই ডিসেম্বর থেকে উত্তরে বাতাস প্রবাহ বাড়বে, তাপমাত্রার পারদ হবে নিম্নগামী। সামনের সপ্তাহে ২০ শে ডিসেম্বরের পর থেকে আরও নামতে পারে পারদের। আগামীকালও সকালে রাজ্যের কয়েকটি জেলায় ঘন কুয়াশা থাকার সম্ভাবনার কথা জানানো হয়েছে।  

বিগত ২৪ ঘন্টায় আবহাওয়ার গতিবিধি -

আইএমডি-র তথ্য অনুযায়ী, শনিবার দিল্লির বেশিরভাগ জায়গায় পশ্চিমা গোলযোগের কারণে হালকা বৃষ্টিপাত হয়েছিল এবং পারদ কয়েক ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে। বৃষ্টির কারণে বাতাসে আর্দ্রতা বেড়েছে, যার কারণে দিল্লির অনেক জায়গায় ঘন কুয়াশা আজও রয়েছে। রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার অর্থাৎ আজ উত্তর-পশ্চিম দিকে বাতাস প্রবাহের সাথে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে যাওয়ার পূর্বাভাস রয়েছে।

বৃষ্টিপাতের সম্ভবনাময় অঞ্চল –

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ কোঙ্কন, গোয়া এবং মধ্য মহারাষ্ট্রের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর মধ্য প্রদেশ, উত্তর ছত্তিশগড়, উপকূলীয় কর্ণাটক, কেরল এবং অরুণাচল প্রদেশেও কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। দেশের অন্যান্য অঞ্চলে আবহাওয়া শুষ্ক ও পরিষ্কার থাকবে।

Image source - Google

Related link - (Cyclone Burevi Update) ঘূর্ণিঝড় বুরেভীর কারণে রাজ্যে সরকারি ছুটি ঘোষণা, জারি রেড অ্যালার্ট

English Summary: Today’s weather Chance of light to moderate rainfall with snowfall in the north

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.