পশ্চিমী ঝঞ্ঝার কারণে অব্যাহত দক্ষিণবঙ্গে শৈত্যপ্রবাহ, পুনরায় শীত রাজ্যে (Weather Forecast)

Wednesday, 27 January 2021 11:58 AM
Cold wave (Image source - Google)

Cold wave (Image source - Google)

উত্তর ভারতে তুষারপাত এবং শৈত্য প্রবাহ এখনও অব্যাহত রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, পশ্চিমবঙ্গ, দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্য প্রদেশ, রাজস্থান ও পাঞ্জাব সহ অনেক রাজ্যে শৈত্য প্রবাহ এবং কুয়াশার দ্বৈত আক্রমণে প্রবল ঠাণ্ডা অনুভূত হচ্ছে।  

উত্তরের আবহাওয়া

পশ্চিমী ঝঞ্ঝা জম্মু কাশ্মীর থেকে ক্রমশ উত্তর পূর্বের দিকে অগ্রসর হচ্ছে৷ আইএমডি-র তথ্য অনুযায়ী, উত্তর ভারতে এখনও জোরালো ঠাণ্ডার পরিস্থিতি বজায় থাকবে৷ শৈত্য প্রবাহ (Cold Wave) এবং কুয়াশা – দুইয়ে মিলে সমগ্র উত্তর ভারত জুড়েই অসম্ভব শীত থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া -

সকালে কুয়াশা সাথে হালকা ঠাণ্ডা আর দিনে রৌদ্র-ছায়াময় আকাশ, সান্ধ্যকালে শৈত্যপ্রবাহ- আবহাওয়া মনোরম থাকলেও রবিবারের মধ্যে কলকাতা সহ দক্ষিণবঙ্গে পুনরায় শীত পরার আভাস দিয়েছে আইএমডি৷

দেশের তাপমাত্রা -

উত্তর ভারতের উপর পশ্চিমা ঝঞ্ঝা জম্মু ও কাশ্মীরের পূর্ব দিকে অগ্রসর হচ্ছে এবং শীঘ্রই তা লাদাখ অতিক্রম করবে। পশ্চিমা ঝঞ্ঝার প্রভাবের কারণে সমভূমিগুলির উপর ঘূর্ণিঝড় বাতাসের অঞ্চলটি বর্তমানে পাঞ্জাব এবং হরিয়ানায় অবস্থান করছে।

শৈত্যপ্রবাহের জেরে হিমালয় এবং সিকিমে ঘন কুয়াশা থাকবে৷ পশ্চিম হিমালয় থেকে আসা শুষ্ক ও পশ্চিমা বাতাসের কারণে ন্যূনতম তাপমাত্রা হ্রাস পাবে উত্তর পশ্চিম এবং মধ্য ভারতের শহরগুলিতে। উত্তর রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি এবং উত্তর প্রদেশের কিছু অংশে শীতের পরিস্থিতি আশা করা যায়।

আরও পড়ুন - ঘন কুয়াশা, বাড়ছে শৈত্যপ্রবাহ, সপ্তাহান্তে জাঁকিয়ে শীত দুই বঙ্গে (Weather Forecast- Dense Fog, Increasing Cold Wave)

English Summary: Today’s weather - Cold wave continues in South Bengal due to western storm

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.