করোনা আবহে পিছিয়ে গেলো ইউপিএসসি-র সিভিল সার্ভিস (UPSC Civil Service) পরীক্ষা, ১০ অক্টোবর ধার্য হলো পরীক্ষার দিন

Thursday, 13 May 2021 06:19 PM
UPSC (Image Credit - Google)

UPSC (Image Credit - Google)

দেশের কয়েকটি গুরুত্বপূর্ণ পরীক্ষার মধ্যে অন্যতম ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC)-এর সিভিল সার্ভিস পরীক্ষা | করোনা অতিমারির কারণে পিছিয়ে গেল ইউপিএসসি (ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন) পরিচালিত কেন্দ্রীয় সিভিল সার্ভিস (প্রিলিমিনারি) পরীক্ষা।

আগামী ২৭ জুন এই পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার ইউপিএসসি কর্তৃপক্ষের তরফে পরীক্ষা প্রায় সাড়ে ৩ মাস পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। বহু পরীক্ষার্থী অপেক্ষায় ছিলেন এই পরীক্ষার তারিখ নিয়ে | অবেশেষে তাদের প্রতীক্ষার অবসান | আগামী ১০ অক্টোবর পরীক্ষা হবে বলে জানানো হয়েছে |

ইউপিএসসি-র বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "আগামী ১০ অক্টোবর ২০২১ সালের কেন্দ্রীয় সিভিল সার্ভিস (প্রিলিমিনারি) পরীক্ষা অনুষ্ঠিত হবে"। তবে পরবর্তী পর্যায়ে ফের সূচি পরিবর্তন হতে পারে ইঙ্গিত দিয়ে সংস্থার ওয়েবসাইট দেখার পরামর্শ দেওয়া হয়েছে পরীক্ষার্থীদের। প্রসঙ্গত, গত বছরও করোনার কারণে পিছিয়ে গিয়েছিল কেন্দ্রীয় সিভিল সার্ভিস-২০২০ পরীক্ষা। এই পরীক্ষার নোটিশ প্রকাশিত হয়েছে ইউপিএসসি-র ওয়েবসাইটে | https://www.upsc.gov.in/ সাইটে গেলে পরীক্ষার্থীরা নোটিশটি দেখতে পাবেন |

আরেক কেন্দ্রীয় সংস্থা এসএসসি (স্টাফ সিলেকশন কমিশন) কর্তৃপক্ষও তাঁদের পরিচালিত একাধিক চাকরি নিয়োগের পরীক্ষা স্থগিত রাখার কথা ঘোষণা করেছে। পিছিয়ে গিয়েছে, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) পরিচালিত সিভিল সার্ভিস পরীক্ষাও।

নিবন্ধ:- রায়না ঘোষ

আরও পড়ুন - চাকরি খুঁজছেন? শীর্ষস্থানীয় সংস্থা মাহিন্দ্রা বীজ বিক্রয়ের জন্য কৃষিক্ষেত্রে করছে নিয়োগ (Mahindra Job)

English Summary: UPSC Civil Service exams postponed due to corona, exam day set for October 10

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.