Pension plan - ১২০০০ টাকা নিশ্চিত পেনশন পেতে বিনিয়োগ করুন সরকারের এই স্কিমে

KJ Staff
KJ Staff
LIC Scheme (Image Credit - Google)
LIC Scheme (Image Credit - Google)

লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) কে দেশের বিশ্বস্ত বীমা সংস্থা হিসাবে বিবেচনা করা হয়। এর অধীনে পলিসিতে বিনিয়োগ করে আপনি আপনার ভবিষ্যত সুরক্ষিত করতে পারেন।

আপনি যদি নিরাপদ ক্ষেত্রে বিনিয়োগ করতে চান, তবে LIC -এর Jeevan Akshay VII Pension Policy সবচেয়ে উপযুক্ত। আজ আমরা আপনাকে এলআইসির জীবন অক্ষয় সপ্তম পেনশন পলিসি সম্পর্কে বলতে চলেছি, যার মাধ্যমে বিনিয়োগ করে আপনি খুব ভাল সুবিধা পাবেন।

জীবন অক্ষয় সপ্তম পেনশন পলিসি-র বৈশিষ্ট্য (Jeevan Akshay VII Pension Policy) -

এই পলিসির বৃহত্তম বৈশিষ্ট্য হ'ল পলিসিহোল্ডার বিনিয়োগ করার পরে অবিলম্বে পেনশন পেতে শুরু করে। এর সাথে নিশ্চিত পেনশন পাওয়া যায় সারা জীবনের জন্য। পলিসিহোল্ডারকে একবারে প্রিমিয়াম প্রদান করতে হবে।

এর বিশেষ কিছু বৈশিষ্ট্য হল -

১) এই স্কিমে প্রবেশের সর্বনিম্ন বয়স ৩০ বছর, বয়সের ঊর্ধ্বসীমা নেই।

২) ন্যূনতম ক্রয়ের মূল্য ১ লাখ, সর্বাধিক কোন সীমা নেই।

৩) এটি একক প্রিমিয়াম প্রদানের পরিকল্পনা।

৪) পরিকল্পনাটি অনলাইনে বা অফলাইনে কেনা যায়। অনলাইন ক্রয় বিকল্পে বেসিক বার্ষিকী হার বৃদ্ধির মাধ্যমে ২% ছাড়ের অনুমতি দেয়।

৫) এলআইসি জীবন অক্ষয় সপ্তম পলিসিহোল্ডার দশম বার্ষিকী বিকল্প সরবরাহ করে।

৬) পরবর্তী মাসের প্রথম দিকে বার্ষিকী শুরু হয়। অ্যানুয়িটি মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক বা বার্ষিক বিরতিতে প্রদান করা যেতে পারে।

পলিসিতে কে বিনিয়োগ করতে পারে (Who Can Invest) -

৩০ থেকে ৮৫ বছরের যে কোনও ভারতীয় ব্যক্তি জীবন অক্ষয় সপ্তম পেনশন নীতিতে বিনিয়োগ করতে পারেন। এর আওতায়, সর্বনিম্ন পেনশন বার্ষিক ১২০০০ টাকা, পেনশনটি আয়করের 80 সি এর অধীনে ট্যাক্সযুক্ত।

আরও পড়ুন - PM KISAN - প্রধানমন্ত্রী কিষাণের কিস্তি পাননি? এই নম্বরগুলিতে কল করুন এবং অবিলম্বে ২০০০ টাকা পান

পলিসিটি পলিসির সমাপ্তি থেকে তিন মাস পরে বা ফ্রি-লুকের মেয়াদ শেষ হওয়ার পরে যে কোনও সময়ে সমর্পণ করা যেতে পারে, যেগুলি পরে কেবল অ্যানুয়েটি অপশন এফ এবং অপশন জে এর অধীনে থাকে। সমর্পণযোগ্য মূল্য প্রদেয় অর্থ পলিসির সমর্পণের সময় বা বার্ষিকীর বয়স নির্ভর করবে।

আরও পড়ুন - Krishakbandhu Govt. Scheme – কৃষকরা এবার থেকে সরকারের পক্ষ থেকে পাবেন ১৬ হাজার টাকা, কীভাবে, জানুন বিস্তারিত

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters