গঙ্গাসাগর মেলা ২০২২ঃ মেলার জন্য মামলা হাইকোর্টে, কি রায় দিল আদালত?

 রুপালী দাস
রুপালী দাস
গঙ্গাসাগর মেলা/ প্রতীকী ছবি

রাজ্যে ফের ঊর্ধ্বমুখী করোনা। দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি সামাল দিতে একাধিক পদক্ষেপ করছে রাজ্য সরকার। ইতিমধ্যেই স্কুল, কলেজ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। তবে প্রশ্ন থেকেই যাচ্ছে গঙ্গাসাগর মেলা নিয়ে কি সিদ্ধান্ত নিচ্ছে নবান্ন। মকরসংক্রান্তি উপলক্ষে সাগরদ্বীপে ৬ই জানুয়ারি থেকে ১৫ই জানুয়ারি পর্যন্ত এক বিশেষ মেলার আয়োজন করা হয়। দেশের প্রতিটি কোনা থেকে লাখ লাখ মানুষ আসেন গঙ্গাসাগর মেলায়। তবে রাজ্যজুড়ে করোনার ভ্রুকুটি।

আরও পড়ুনঃ  আপাতত বিদায় শীতের! ভারী বৃষ্টিপাতের সম্মুখীন বাংলা, কি বলছে হাওয়া অফিস?

এই গঙ্গাসাগর মেলা নিয়েই আদালতে ইতিমধ্যেই করা হয়েছে মামলা। AG এর তরফ থেকে জানান হয়েছে গঙ্গাসাগর মেলা হবে। কিন্তু সেখানে থাকবে বিভিন্ন বিধিনিষেধ। সমস্ত নিয়ম মেনেই গঙ্গাসাগরে আগত জনগণদের প্রবেশের অনুমতি দেওয়া হবে। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে রাজ্যের এডভোকেট জেনারেল গঙ্গাসাগর নিয়ে রাজ্য কি কি পদক্ষেপ করেছে সেই নিয়ে তথ্য দেন আদালতে। তিনি জানান কলকাতা থেকে সাগরদ্বীপ পর্যন্ত টিকাকরণ হয়েছে। এদের সকলের একটি করে ডোজ সম্পন্ন হয়েছে। পাশাপাশি সাগরদ্বীপ এলাকার বাসিন্দাদের ইতিমধ্যে দুটি ডোজ নেওয়া হয়ে গেছে।

আরও পড়ুনঃ  ফুলকপি চাষের সম্পূর্ণ তথ্য

তিনি আরও জানান, ৬ থেকে ১৫ই জানুয়ারি পর্যন্ত এই স্থানে ৫ লাখের কাছাকাছি পূন্যার্থী আসবেন। এই এলাকায় ইতিমধ্যেই র‍্যাপিড আন্টিজেন টেস্টের ব্যবস্থা করা হয়েছে। যদি কারোর রিপোর্ট পজেটিভ আসে সেক্ষেত্রে তাঁকে আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে। সমস্ত দিকে থাকবে কড়া নজর। এছাড়াও পূন্যার্থীদের সুবিধার জন্য অনলাইনে সমস্ত ব্যবস্থা করাও হয়েছে। তাঁরা বাড়িতে বসে সমস্ত কিছু দেখতে পাবেন। রাজ্যের এই সমস্ত কিছু অবস্থান দেখে আপাতত মেলার রায় স্থগিত রেখেছে আদালত।

Published On: 07 January 2022, 11:57 AM English Summary: A case on gangasagar mela for corona situation will gangasagar mela happened

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters