(9.5 lakh students will get tab) দ্বাদশ পড়ুয়াদের জন্য বড় ঘোষণা রাজ্য সরকারের, পশ্চিমবঙ্গে ৯.৫ লক্ষ শিক্ষার্থীকে ট্যাব বিতরণ সরকারের

Friday, 04 December 2020 03:10 PM
CM announces to distribute tab for 12th class students

CM announces to distribute tab for 12th class students

সরকারী ও সরকারী সাহায্য প্রাপ্ত উচ্চ মাধ্যমিক স্কুল (১৪,০০০) এবং ৬৩৬ টি মাদ্রাসার দ্বাদশ শ্রেণীতে পড়ুয়া প্রায় ৯.৫ লক্ষ শিক্ষার্থীকে ট্যাব দেওয়া হবে বলে বিগতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে রাজ্য সরকারী কর্মী সংগঠনের বৈঠকে ঘোষণা করেছেন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার বাকি আর মাত্র কয়েক মাস। এ বছর প্রায় ৯.৫ লক্ষ শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেবে। এদিকে করোনা ভাইরাসজনিত কারণে শিক্ষা প্রতিষ্ঠান বেশ কয়েকমাস যাবৎ বন্ধ থাকায় অনেক পড়ুয়াই পড়েছে বিপদে। কারণ অনলাইনে ক্লাস চালু থাকলেও মোবাইল বা কম্পিউটার সকলের সাধ্যের মধ্যে না থাকায় সিলেবাস ও পড়াশোনা নিয়ে বেশ কিছুটা দ্বন্দে তারা। সুতরাং, ট্যাবগুলি পাওয়ার পরে, শিক্ষার্থীরা তাদের পড়ার জন্য এটি ব্যবহার করতে পারে, এতে তাদের পড়াশোনার ক্ষেত্রে অনেকটাই সুবিধা হবে।

মুখ্যমন্ত্রী আরও বলেছেন যে, অষ্টম, নবম ও দশম শ্রেণির ক্ষেত্রে প্রতিটি বিদ্যালয়কে একটি করে কম্পিউটার দেওয়া হবে, যাতে অনলাইনে ক্লাসে সকলে অংশ নিতে পারে। তবে এর সাথে তিনি এও বলেছেন যে, “এখন একমাত্র সমস্যা হ'ল ইন্টারনেট সংযোগ, সংযোগ বিচ্ছিন্ন হলে শিক্ষার্থী ও শিক্ষক উভয়কেই সমস্যার সম্মুখীন হতে হয়। সরকারের এই সমস্যাটি খতিয়ে দেখা দরকার”।

এক উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষকের বক্তব্য অনুযায়ী, “এই ট্যাবগুলি প্রান্তিক ও সুবিধাবঞ্চিত শিশুদের অনলাইন সিস্টেমে প্রবেশের সুযোগ দেবে। সরকার যদি যথেষ্ট আগ্রহী হয়, তবে ট্যাব বিতরণ শেষ করতে প্রায় এক মাস লাগবে এবং তার পরে শিক্ষকরা কমপক্ষে তিন মাসের জন্য ক্লাস করার সুযোগ পাবেন। এটি শিক্ষার ক্ষেত্রে অনেক সাহায্য করবে”।

Image source - Google

Related link - (Job post) কর্মীনিয়োগ, রাজ্যে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, দেখুন আবেদন পদ্ধতি

English Summary: Big announcement for 12th class student, 9.5 lakh students will get tab from West Bengal govt

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.