আইসিএআর - ক্রাইজাফ ( ICAR - CRIJAF ) , ব্যারাকপুর " গণেশ শঙ্কর বিদ্যার্থী হিন্দি পত্রিকা পুরস্কার অর্জন করেছে

স্বপ্নম সেন
স্বপ্নম সেন
Dr. Gouranga Kar (Director, ICAR CRIJAF)
Dr. Gouranga Kar (Director, ICAR CRIJAF)

আইসিএআর - সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালাইড ফাইবার্স (ICAR CRIJAF), ব্যারাকপুর ২০১৯-২০ সালের জন্য সম্মানজনক “ গণেশ শঙ্কর বিদ্যার্থী হিন্দি পত্রিকা পুরস্কার অর্জন করেছে ।

এই সংস্থা ‘গ’ ক্ষেত্রের সংস্থাগুলির মধ্যে দ্বিতীয় স্থান লাভ করেছে । হিন্দি পত্রিকা - রেশা কিরণ প্রকাশে প্রশংসনীয় ভূমিকার জন্য এই পুরষ্কার দেওয়া হয়েছে । হিন্দিতে রচিত এই ম্যাগাজিনের অধ্যায়গুলি কৃষক এবং অন্যান্য স্টেকহোল্ডারদের জন্য প্রয়োজনীয় পাট এবং সহযোগী তন্তু ফসল সম্পর্কিত অনেকগুলি গুরুত্বপূর্ণ বিষয় বর্ণনা করেছে ।

ভারতীয় কৃষি গবেষণা পরিষদ ( ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ আইসিএআর ) , নয়াদিল্লি কর্তৃক প্রদত্ত এই পুরষ্কার কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রী , শ্ৰী নরেন্দ্র সিং তোমরের উপস্থিতিতে ১৬ ই জুলাই , ২০২১ তারিখে আইসিএআর - এর ৯৩ তম প্রতিষ্ঠা দিবসের সময় ঘোষণা করা হয়েছে । অন্যান্য গণ্যমান্য ব্যক্তির মধ্যে, কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ প্রতিমন্ত্রী , আইসিএআর -এর মহানির্দেশক এবং কৃষি যন্ত্রকের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন - NABARD Recruitment 2021: ১৬২ শূন্যপদে নিয়োগ করবে NABARD, দেখুন বিস্তারিত পদ্ধতি

আইসিএআর - ক্রাইজাফের নির্দেশক ড . গৌরাঙ্গ কর এই পুরষ্কারের জন্য ইনস্টিটিউটের কর্মচারীদের অভিনন্দন জানিয়েছেন এবং হিন্দি রচনায় এবং প্রতিদিনের সরকারী কাজের সময় রাজভাষার অনুশীলনে আরও মনোনিবেশ করার আবেদন জানিয়েছেন । তিনি আরও বলেছেন যে , ইনস্টিটিউট দ্বারা প্রকাশিত হিন্দি পত্রিকার মান উন্নয়নে প্রতিটি কর্মচারীকে অবশ্যই অবদান রাখতে হবে যাতে ভবিষ্যতে এটি জাতীয় পর্যায়েও উচ্চ প্রশংসা অর্জন করে ।

Source : আইসিএআর - ক্রাইজাফ (ICAR - CRIJAF), ব্যারাকপুর

আরও পড়ুন - ICAR - CRIJAF - কৃষি পরার্মশ এবং উন্নত প্রযুক্তির সাথে আইসিএআর - ক্রাইজাফ (ICAR - CRIJAF) - এর নব্য প্রচার কার্যক্রম মহামারী রোগের সময় পাট চাষীদের উৎসাহ প্রদান করছে

Like this article?

Hey! I am স্বপ্নম সেন . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters