ফার্ম আইন প্রত্যাহার না করলে ৪০ লক্ষ ট্রাক্টর সহ সাংসদে যাত্রা করবে কৃষকরা, জানালেন কৃষক দলনেতা রাকেশ টিকাইত (Farmers March To Parliament)

KJ Staff
KJ Staff
Farmers Leader Rakesh Tikait (Image Credit - Google)
Farmers Leader Rakesh Tikait (Image Credit - Google)

কৃষক নেতা রাকেশ টিকাইত (Rakesh Tikait) বলেছেন, কেন্দ্র তিনটি নতুন কৃষি আইন (Agri Bill) বাতিল না করলে বিক্ষোভকারী কৃষকরা এবার সংসদ ঘেরাও করবেন টিকাইত মঙ্গলবার সিকার রাজস্থানে ইউনিফাইড কিষাণ মোর্চা কিষাণ মহাপঞ্চায়েতকে সম্বোধন করেন এবং বলেন, এবার সংসদ ঘেরাও-এর আহ্বান করা হয়েছে।

টিকাইত আরও জানিয়েছেন, আমরা এটি ঘোষণা করতে চলেছি যে, এরপরে দিল্লির দিকে পদযাত্রা করব। চার লাখ ট্রাক্টরের পরিবর্তে এবার ৪০ লাখ ট্রাক্টর সহ আমরা পার্লামেন্টে যাত্রা করব’।

টিকাইত বলেন, প্রতিবাদী কৃষকরা ইন্ডিয়া গেটের নিকটবর্তী পার্কে লাঙ্গল চাষ ও ফসল চাষ করবেন। তিনি আরও জানিয়েছেন যে, ইউনাইটেড ফ্রন্ট লিডার সংসদ ঘেরাও করার তারিখ নির্ধারণ করবেন।

তিনি বলেছেন, কৃষকরা প্রকাশ্যে সরকারকে হুমকি দিয়েছে যে, যদি এই তিনটি বিতর্কিত কৃষি আইন বাতিল না করা হয় এবং এমএসপি কার্যকর না করা হয়, তবে দেশের কৃষকরা বড় বড় ব্যবসায়ের গুদামগুলিও ভেঙে দেবেন। ‘ইউনাইটেড ফ্রন্টও এর জন্য শীঘ্রই একটি তারিখ প্রস্তাব করতে চলেছে’, টিকাইত তার বক্তব্যের শেষে বলেছেন।  

ভারতীয় কৃষক ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত ‘রেল রোকো’ আন্দোলনের দিনই বলেছেন যে, কৃষকরা এই আন্দোলনের জন্য তাদের স্থায়ী ফসলও বলি দিতে প্রস্তুত। তিনি আরও জানিয়েছেন, সরকারের এই ধারণা থাকা উচিত নয় যে কৃষকরা তাদের ফসল তোলার জন্য গ্রামে ফিরে যাবে, কৃষি আইনগুলির বিরুদ্ধে এই আন্দোলন চলবে।

আমরা ফসল সংগ্রহও করব এবং একই সাথে আমাদের আন্দোলনও চালিয়ে যাব, হিশার খারাক পুনিয়া গ্রামে "মহাপঞ্চায়েত" ভাষণে তিনি একথা বলেন।

কৃষি আইন প্রত্যাহার না হওয়া পর্যন্ত কোনও 'ঘর ওয়াপসি' হবে না," তিনি বলেন।  টিকাইত কৃষকদের আলোড়ন চালিয়ে ইউনিয়নগুলির পরবর্তী আহ্বানের জন্য প্রস্তুত থাকতে বলেছেন।

আরও পড়ুন - মাত্র ৬৯ টাকায় বুক করতে পারেন এলপিজি এই অ্যাপের মাধ্যমে, জানুন সম্পূর্ণ তথ্য (Get Your LPG At Just Rs. 69)

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters