ফার্ম আইন প্রত্যাহার না করলে ৪০ লক্ষ ট্রাক্টর সহ সাংসদে যাত্রা করবে কৃষকরা, জানালেন কৃষক দলনেতা রাকেশ টিকাইত (Farmers March To Parliament)

Friday, 26 February 2021 11:07 PM
Farmers Leader Rakesh Tikait (Image Credit - Google)

Farmers Leader Rakesh Tikait (Image Credit - Google)

কৃষক নেতা রাকেশ টিকাইত (Rakesh Tikait) বলেছেন, কেন্দ্র তিনটি নতুন কৃষি আইন (Agri Bill) বাতিল না করলে বিক্ষোভকারী কৃষকরা এবার সংসদ ঘেরাও করবেন টিকাইত মঙ্গলবার সিকার রাজস্থানে ইউনিফাইড কিষাণ মোর্চা কিষাণ মহাপঞ্চায়েতকে সম্বোধন করেন এবং বলেন, এবার সংসদ ঘেরাও-এর আহ্বান করা হয়েছে।

টিকাইত আরও জানিয়েছেন, আমরা এটি ঘোষণা করতে চলেছি যে, এরপরে দিল্লির দিকে পদযাত্রা করব। চার লাখ ট্রাক্টরের পরিবর্তে এবার ৪০ লাখ ট্রাক্টর সহ আমরা পার্লামেন্টে যাত্রা করব’।

টিকাইত বলেন, প্রতিবাদী কৃষকরা ইন্ডিয়া গেটের নিকটবর্তী পার্কে লাঙ্গল চাষ ও ফসল চাষ করবেন। তিনি আরও জানিয়েছেন যে, ইউনাইটেড ফ্রন্ট লিডার সংসদ ঘেরাও করার তারিখ নির্ধারণ করবেন।

তিনি বলেছেন, কৃষকরা প্রকাশ্যে সরকারকে হুমকি দিয়েছে যে, যদি এই তিনটি বিতর্কিত কৃষি আইন বাতিল না করা হয় এবং এমএসপি কার্যকর না করা হয়, তবে দেশের কৃষকরা বড় বড় ব্যবসায়ের গুদামগুলিও ভেঙে দেবেন। ‘ইউনাইটেড ফ্রন্টও এর জন্য শীঘ্রই একটি তারিখ প্রস্তাব করতে চলেছে’, টিকাইত তার বক্তব্যের শেষে বলেছেন।  

ভারতীয় কৃষক ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত ‘রেল রোকো’ আন্দোলনের দিনই বলেছেন যে, কৃষকরা এই আন্দোলনের জন্য তাদের স্থায়ী ফসলও বলি দিতে প্রস্তুত। তিনি আরও জানিয়েছেন, সরকারের এই ধারণা থাকা উচিত নয় যে কৃষকরা তাদের ফসল তোলার জন্য গ্রামে ফিরে যাবে, কৃষি আইনগুলির বিরুদ্ধে এই আন্দোলন চলবে।

আমরা ফসল সংগ্রহও করব এবং একই সাথে আমাদের আন্দোলনও চালিয়ে যাব, হিশার খারাক পুনিয়া গ্রামে "মহাপঞ্চায়েত" ভাষণে তিনি একথা বলেন।

কৃষি আইন প্রত্যাহার না হওয়া পর্যন্ত কোনও 'ঘর ওয়াপসি' হবে না," তিনি বলেন।  টিকাইত কৃষকদের আলোড়ন চালিয়ে ইউনিয়নগুলির পরবর্তী আহ্বানের জন্য প্রস্তুত থাকতে বলেছেন।

আরও পড়ুন - মাত্র ৬৯ টাকায় বুক করতে পারেন এলপিজি এই অ্যাপের মাধ্যমে, জানুন সম্পূর্ণ তথ্য (Get Your LPG At Just Rs. 69)

English Summary: Farmers will march to parliament with 40 million tractors if farm law is not repealed, says farmer leader Rakesh Tikait

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.