মাটির স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা তৈরির জন্য এফএও - থেকে গ্লোবাল অ্যাওয়ার্ড অর্জন আইসিএআর-এর - "International King Bhumibol World Soil Day Award"

KJ Staff
KJ Staff
"International King Bhumibol World Soil Day Award" -Acquisition of ICAR
"International King Bhumibol World Soil Day Award" -Acquisition of ICAR

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (ICAR) মাটির সুস্বাস্থ্যের তাত্পর্য সম্পর্কে বিষয়গুলি আলোকপাত করার জন্য জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (FAO) কাছ থেকে সম্প্রতি "International King Bhumibol World Soil Day Award" অর্জন করেছে।

ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ২ রা ডিসেম্বর 'World Soil Day' উপলক্ষে আইসিএআর-কে এই সম্মান দেওয়া হয়েছে। ১৩,০০০ জনেরও বেশি মানুষের সহযোগিতা সহ, ওয়েব-বেসড সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইনের মাধ্যমে আইসিএআর-এর উদ্যোগের জন্য এই সম্মান ভারত অর্জন করেছে। আগত বছরে ২০২১ সালে একটি আনুষ্ঠানিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আইসিএআর-কে এই সম্মানজনক পুরস্কার প্রদান করবে থাইল্যান্ডের রাজকন্যা Maha Chakri Sirindhorn।

আইসিএআর জানিয়েছে যে, এটি কলেজগুলিতে স্বজ্ঞাত সভা, বিদ্যালয়, অনুষ্ঠান, স্ক্রিনিং, মাঠ পরিদর্শন এবং শিক্ষামূলক কোর্সে প্রশিক্ষণ দেওয়ার জন্য সচেতনতামূলক সমন্বয় সাধন করেছে এবং মনে রাখার মতো কর্মসূচির বৈশিষ্ট্য হিসাবে মৃত্তিকার সঙ্গে সম্পর্কযুক্ত সকল মানুষদের সাথে যোগাযোগ করেছে।

আইসিএআর মাটি পরীক্ষা, আলোচনা এবং সাইট প্রদর্শনীর মাধ্যমে খাদ্য সুরক্ষা এবং পরিবেশগত পরিবর্তন ত্রাণের জন্য মাটির তাত্পর্য সম্পর্কে সকলকে অবগত করার উদ্দেশ্যে যুবকদের উপর সুনির্দিষ্ট জোর দিয়েছে। আইসিএআর দেশের কৃষি গবেষণা ও শিক্ষার সমন্বয়, দিকনির্দেশনা এবং প্রশাসনের জন্য দায়বদ্ধ।

Image source - Google

Related link - (Potato price dropped) সরকারী হস্তক্ষেপে কমল আলুর দাম, কেজি প্রতি ২৮ টাকায় বিক্রি হতে চলেছে এই মাস থেকেই

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters