Krishi Jagran to launch “Farmer–the Journalist”: কৃষি জাগরণ ২০২১ সালের ২৫ শে সেপ্টেম্বর চালু করতে চলেছে “কৃষক-সাংবাদিক”

রায়না ঘোষ
রায়না ঘোষ
Farmer - the Journalist launch program
Farmer - the Journalist launch program

কৃষি জাগরণ একটি নতুন উদ্যোগ নিয়ে আসছে "কৃষি-সাংবাদিক" যা ভারতের কৃষকদের ক্ষমতায়নের জন্য ২৫ শে সেপ্টেম্বর, ২০২১ তারিখে সকাল ১১ টা থেকে শুরু হবে | সেই দিনগুলি চলে গেছে যখন "ভারতের কৃষক" অসহায়, অশিক্ষিত এবং ক্ষমতাহীন বলে বিবেচিত হত। কৃষি জাগরণে, আমরা ২৫ বছরের যাত্রার মাধ্যমে ভারতীয় কৃষকদের দুর্দান্ত বৃদ্ধি দেখেছি এবং বিপুল সংখ্যক কৃষককে পেয়েছি যারা সমস্ত বাধা ভেঙেছে এবং তাদের উদ্ভাবন, সচেতনতা এবং প্রগতিশীলতার মাধ্যমে উচ্চতা অর্জন করেছে। এমন কৃষক আছেন যারা অন্যদের সাহায্য করতে এবং অনুপ্রাণিত করতে এগিয়ে আসতে চান।

কৃষি সাংবাদিকের মাধ্যমে, এমসি ডোমিনিক, কৃষি জাগরণ ও কৃষি জগতের প্রধান সম্পাদক আমাদের দেশের কৃষকদের তাদের সমস্যা, উদ্বেগ এবং সাফল্যের নথিভুক্ত এবং প্রতিবেদন করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে ক্ষমতায়ন করেন।

কৃষি জাগরনের কৃষক - সাংবাদিক শহুরে মনের মধ্যে ভারতীয় কৃষকদের সাধারণ ভাবমূর্তিকে চ্যালেঞ্জ করার চেষ্টা করে এবং কৃষকদের নিজেদের প্ল্যাটফর্মে নিজেদের কথা বলার সুযোগ দিয়ে এটি করার পরিকল্পনা করে। এটি কৃষকের মূল ধারণা - সাংবাদিক: গল্পটিতে কৃষক জড়িত এবং কৃষক তাকে বলবে। তারা ক্ষতির নীরব বাহক হবে না, তারা সাংবাদিক হবে, তাদের সমস্যা এবং সাফল্যের সমানভাবে নথিভুক্ত করবে।

এর আগে, আমরা এমন কৃষকদের প্ল্যাটফর্মও দিয়েছি যারা তাদের পণ্য স্থানীয়ভাবে কৃষি খাতে ব্র্যান্ড করেছে যাতে তারা তাদের সাফল্যের গল্প সম্প্রদায়কে বলতে পারে। এই কর্মসূচী, কৃষক - ব্র্যান্ড, ২০২০ সালে চালু করা হয়েছিল এবং তখন থেকে সারা দেশে কৃষকদের জন্য একটি গুরুত্বপূর্ণ স্থান হয়ে উঠেছে। আমরা কৃষকদের তাদের ব্র্যান্ডেড দেশীয় পণ্য অনলাইনে বিক্রির জন্য একটি প্ল্যাটফর্মও প্রদান করেছি। তদুপরি, আমাদের আরেকটি উদ্যোগ, কৃষক প্রথম কর্মসূচি, নিশ্চিত করে যে তারা যেসব সমস্যার মুখোমুখি হচ্ছে সে সম্পর্কে সাহসের সঙ্গে কথা বলার স্বাধীনতা আছে।

কৃষক - সাংবাদিক কৃষকদের তাদের নিজস্ব কণ্ঠ উত্থাপন এবং সাংবাদিকতার অভিজ্ঞতা অন্বেষণ করার পরিকল্পনা করেছেন। আমাদের মিশন, বরাবরের মতো, ভারতের প্রতিটি কোণায় এবং কোণে অবস্থিত কৃষকদের দ্বারা কৃষির প্রতিটি দিক সম্পর্কে বিশ্বকে সচেতন করা।

আরও পড়ুন -Krishijagran Potassium Webinar: আন্তর্জাতিক পটাশ ইনস্টিটিউট কর্তৃক আয়োজিত তুলার বৃদ্ধিতে পটাশিয়ামের প্রভাব

যারা আগ্রহী তারা krishijagran.com গিয়ে নিবন্ধন করতে পারেন, https://www.krishijagran.com/ftj#register#register  

অন্যান্য চমক(Highlights):

অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন কৃষি জাগরণ কৃষি জগতের প্রধান সম্পাদক এমসি ডমিনিক। কৃষি কৃষক কল্যাণ দফতরের মন্ত্রী কৈলাশ চৌধুরী অনুষ্ঠানের প্রধান অতিথি এবং মধ্যপ্রদেশের কৃষক কল্যাণ কৃষি উন্নয়ন মন্ত্রী কমল প্যাটেল সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

 অনুষ্ঠানে উপস্থিত থাকবেন এবং ইন্ডাস্ট্রির আরো অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। সবশেষে ধন্যবাদ ভোট চন্দ্র মোহন, রাষ্ট্রপতি, সরকারী বিষয়ক, কৃষি জাগরণ প্রদান করবেন।

আরও পড়ুন -Bangladesh Agriculture: বৈশ্বিক সুদৃঢ় খাদ্য ব্যবস্থা গড়ে তোলার উদ্যোগ বাংলাদেশের প্রধানমন্ত্রীর

Like this article?

Hey! I am রায়না ঘোষ . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters