NABARD রিক্রুটমেন্ট ২০২১: নাবার্ড স্পেশালিষ্ট কনস্যালট্যান্ট, বহু পদে নিয়োগ, দেখুন আবেদন পদ্ধতি

Sunday, 07 March 2021 07:24 PM
NABARD Recruitment (Image Credit - Google)

NABARD Recruitment (Image Credit - Google)

নাবার্ড (NABARD) নিয়োগ ২০২১: যারা নাবার্ডের সাথে কাজ করতে চান তাদের জন্য সুখবর। ন্যাশনাল ব্যাংক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট (নাবার্ড) সাইবার সিকিউরিটি ম্যানেজার, প্রজেক্ট ম্যানেজার – ওয়াটার রিসোর্সেস ম্যানেজার, প্রজেক্ট ম্যানেজার - ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচার/সয়েল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট/কনসারভেশন এগ্রিকালচার, প্রজেক্ট ম্যানেজার, ওয়েস্ট ম্যানেজমেন্ট, গ্রীণ ট্র্যান্সপোর্টেশন, গ্রীণ ফিন্যান্সিং ডিপার্টমেন্ট ইত্যাদি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ।

নাবার্ডের মতে, স্পেশালিষ্ট কনস্যালট্যান্ট পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ (Job Recruitment) করা হবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের নাবার্ডের অফিসিয়াল ওয়েবসাইট - www.nabard.org -এ সরবরাহিত আবেদন ফর্মের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৯ শে মার্চ, ২০২১।

আবেদনের আগে প্রার্থীদের অবশ্যই সমস্ত নির্দেশাবলী সঠিকভাবে পড়তে হবে এবং নিশ্চিত করুন যে, তারা এই পোস্টের জন্য যোগ্যতার মানদণ্ডটি পূরণ করেছে। নাবার্ড অনলাইন আবেদনে প্রদত্ত তথ্যের ভিত্তিতে এবং ফিজ সহ প্রার্থীদের আবেদন গ্রহণ করবে। এরপর সাক্ষাত্কার বা যোগদানের পর্যায়ে তাদের যোগ্যতা যাচাই করবে। যদি, কোনও পর্যায়ে দেখা যায় যে, অনলাইন আবেদনে প্রদত্ত তথ্যগুলি ভুল বা প্রার্থী যদি পদটির জন্য যোগ্যতার মানদণ্ড পূরণ না করেন, তবে তার প্রার্থিতা বাতিল হয়ে যাবে।

নাবার্ড নিয়োগ ২০২১: কে আবেদন করতে পারবেন?

যে প্রার্থীরা নাবার্ড স্পেশালিষ্ট কনস্যালট্যান্ট ২০২১, এর জন্য আবেদন করতে চান, তাদের বিভাগের সম্পর্কিত ক্ষেত্রে / বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে বা বিষয়ে মাস্টার্স বা পিএইচডি প্রার্থীরাও আবেদন করতে পারবেন। এর সাথে প্রার্থীদের কাজ সম্পর্কিত অভিজ্ঞতা থাকতে হবে।

নাবার্ড নিয়োগ ২০২১: কিভাবে আবেদন করবেন -

আবেদন করার জন্য, প্রার্থীদের নাবার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপরে ক্যারিয়ার বিভাগে ক্লিক করুন এবং আবেদন ফর্মটি পূরণ করুন। প্রয়োজনীয় ফি প্রদান করুন এবং সাবমিট অপশন চয়ন করুন।

আবেদন করার জন্য সরাসরি লিঙ্ক –

https://www.nabard.org/

নাবার্ড সম্পর্কে - 

ন্যাশনাল ব্যাংক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট সম সুযোগের নিয়োগকর্তা একটি অল ইন্ডিয়া অ্যাপেক্স অর্গানাইজেশন, যা পুরোপুরিভাবে ভারত সরকারের অধীনস্থ।

আরও পড়ুন - হ্রাস পেল গম উৎপাদন, ২০২২ সালে কৃষকের আয় কি আদৌ দ্বিগুণ হবে?

English Summary: NABARD Recruitment 2021- Specialist Consultant & Multi-Post, see Application Procedure

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.