আগামীকাল থেকেই পশ্চিমবঙ্গে লকডাউন ঘোষণা করল রাজ্য সরকার

Friday, 30 April 2021 07:27 PM
Lockdown reimpose in West Bengal (Image Credit - Google)

Lockdown reimpose in West Bengal (Image Credit - Google)

আজ শুক্রবার (৩০ শে এপ্রিল) রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) নেতৃত্বে পশ্চিমবঙ্গ সরকার অনির্দিষ্টকালের জন্য এই রাজ্যে আংশিক লকডাউন ঘোষণা করে। সরকারের জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী সমস্ত শপিংমল, সিনেমা হল, রেস্তোঁরা ও বার, স্পোর্টস কমপ্লেক্স, জিম, স্পা, বিউটি পার্লার এবং সুইমিং পুল পরবর্তী নির্দেশ না আসা অবধি বন্ধ থাকবে।

সরকারের নির্দেশিকা (Govt guidelines) - 

রাজ্যের সকল ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক, একাডেমিক এবং বিনোদন-সম্পর্কিত সমাবেশগুলিতে নিষেধাজ্ঞার কথা সরকার কর্তৃক ঘোষণা করা হয়েছে। পশ্চিমবঙ্গ সরকার নতুন গাইডলাইনে জানিয়েছে যে, প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য বাজারগুলি সকাল- ৭ টা থেকে ৯ টা এবং বিকাল ৩-৫ টা পর্যন্ত খোলা থাকবে।

ওষুধের দোকান, চিকিত্সা সরঞ্জামের দোকান, মুদি ইত্যাদির মতো প্রয়োজনীয় পরিষেবাগুলি নিষেধাজ্ঞার সীমাবদ্ধতার বাইরে থাকবে।

নির্বাচনী গণনা প্রক্রিয়া এবং বিজয় সমাবেশ / মিছিল সম্পর্কিত সমস্ত কার্যক্রম ভারতের নির্বাচন কমিশন ইতিমধ্যে জারি করা নির্দেশিকা দ্বারা পরিচালিত হবে। যে কোন সমাবেশ এড়িয়ে চলার জন্য সকলকে নির্দেশ দেওয়া হয়েছে। শারীরিক দূরত্ব অনুসরণ করতে হবে এবং COVID সংক্রমণ এড়াতে উপযুক্ত নিয়মাবলী সকলে যাতে অনুসরণ করে তা নিশ্চিত করতে হবে।

নির্দেশ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে –

ডিএম অ্যাক্ট, ২০০৫ এর বিধান অনুসারে এই আদেশের কোনও রূপ লঙ্ঘন করা হলে লঙ্ঘনকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং তার পরিপ্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণযোগ্য হবে।

আরও পড়ুন - এই রাজ্যের উন্নয়নের জন্য নাবার্ড ২৫০০ কোটি টাকা জারি করেছে

English Summary: The state government has announced lockdown in West Bengal from tomorrow

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.