(WB news) রাজ্যে দরিদ্র সনাতন ব্রাহ্মণ/পুরোহিতদের মাসিক এক হাজার টাকা ভাতা দেবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার

Monday, 14 September 2020 09:50 AM
1000 RS.

1000 RS.

পশ্চিমবঙ্গে ২০২১ সালে বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সনাতনী ব্রাহ্মণদের জন্য এক বড় ঘোষণা করেছেন। সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, পুরো রাজ্যে প্রায় ৮,০০০ জন দরিদ্র সনাতন ব্রাহ্মণ/পুরোহিতদের মাসিক এক হাজার টাকা ভাতা সরকারের তরফ থেকে প্রাদান করা হবে। এখানেই শেষ নয়, ‘বাংলা আবাস যোজনা’র আওতায় পুরোহিতদের বিনামূল্যে আবাসন দেওয়ার কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।  

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “আমরা এর আগে কোলাঘাটে একাডেমি স্থাপনের জন্য সনাতন ব্রাহ্মণ সম্প্রদায়কে জমি দিয়েছিলাম। এই সম্প্রদায়ের অনেক পুরোহিত আর্থিকভাবে দুর্বল। আমরা তাদের প্রতিমাসে এক হাজার টাকা ভাতা দেওয়ার এবং রাজ্য সরকারের আবাসন প্রকল্পের আওতায় বিনামূল্যে আবাসন সরবরাহের মাধ্যমে তাদের সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছি”।

পুরোহিতদের জন্য ভাতা প্রদানের পরিকল্পনার বিষয় নিয়ে কথা উঠলে এ বিষয়ে মুখ্যমন্ত্রী স্পষ্টভাবে বলেন, “এই পরিকল্পনার পেছনে কোনো রাজনৈতিক কারণ নেই”। তিনি আরো জানিয়েছেন, হিন্দু পুরোহিতের সাথে বৈঠক হয়েছে রাজ্যের। এই বৈঠক থেকে পুরোহিতদের দুরাবস্থার কথা জেনে, রাজ্যে পুরোহিতদের আর্থিক অবস্থা খতিয়ে দেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন রাজ্য সরকার

Image source - Google

Related link - (Post Office Savings Account) পোস্টঅফিসে খুলুন সঞ্চয়ী অ্যাকাউন্ট আর পেয়ে যান সরকারী ভর্তুকির সুবিধা

(Cheapest bike) দেশের সবচেয়ে সস্তা বাইক, মাত্র ৭-১০ টাকা খরচে আপনিও আজই নিয়ে আসুন এই গাড়ি

English Summary: West Bengal state government to provide Rs 1,000 monthly allowance to poor sanatani Brahmin / priests in the state

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.